scorecardresearch

বড় খবর

মর্মান্তিক, মকর মেলায় যাওয়ার পথে পদপিষ্ট হয়ে নিহত ২

পূণ্যলাভের টানেই সব শেষ…

মর্মান্তিক, মকর মেলায় যাওয়ার পথে পদপিষ্ট হয়ে নিহত ২
মকর স্নানের জন্য ভক্তদের জমায়েত।

শনিবার মকর সংক্রান্তি উপলক্ষে ওড়িশার কটক জেলার মহানদীর উপর বাদামবা-গোপীনাথপুর সেতুতে পদপৃষ্ট হয়ে অন্তত দু’জনের মৃত্যু হয়েছে। আহত নূন্যতম ২০ জন। আহতদের মধ্য়ে রয়েছে মহিলা ও শিশুও। আহতদের অবিলম্বে বাদাম্বা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। গুরুতর আহতদের কটকের এসসিবি মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়েছে।

রবিবার ভোরে মকর সংক্রান্তির পূণ্যস্নান। লাখ লাখ ভক্ত নদীতে স্নান করবেন। সিংহনাথ মন্দিরে ভিড় জমান ভক্তরা। বসে মেলাও। সিংহনাথ মন্দিরের সঙ্গে সংযোগকারী বাদামবা-গোপীনাথপুর সেতুতে বিপুল সংখ্যক পূণ্যার্থীর জমায়েত হয়েছিল। আর তাতেই ঘটে গেল মর্মান্তিক ঘটনা।

মৃতদের একজনের পরিচয় জানা গিয়েছে। মৃত বাঁকির পাথুরিপাদা গ্রামের ৪৫ বছর বয়সী মহিলা।

জানা গিয়েছে, মকর মেলা উপলক্ষে দেড় লক্ষেরও বেশি ভক্ত সিংহনাথ মন্দিরে ভিড় করেছেন। যদিও প্রশাসনের হিসাব ছিল ভিড় হবে ৩০ থেকে ৪০ হাজার পূণ্যার্থী। ফলে ভিড় নিয়ন্ত্রণে প্রশাসনের পক্ষ থেকে মাত্র তিন প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছিল। কিন্তু ভক্ত সমাগম হয়েছে কয়েক গুণ বেশি।

২০২১ সালের ডিসেম্বরে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক মহানদীর উপর বাদামবা-গোপীনাথপুর সেতুর উদ্বোধন করেছিলেন। এই সেতুর দৈর্ঘ্য ৪.২ কিলোমিটার। রাজ্যের দীর্ঘতম এই সেতুটি মহানদীর দ্বীপের উপর অবস্থিত সিংহনাথ মন্দিরের সঙ্গে সংযুক্ত।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Stampede during makar mela in odishas cuttack