বড় খবর

ভ্যাকসিন নিতে কাড়াকাড়ি! পদপিষ্টের অবস্থা কোভিড টিকাকেন্দ্রে

অনেকের মতে কোভিড টিকা নিয়ে প্রাণ বাঁচানোর আগে পদপিষ্ট হয়েই মৃত্যু হবে সকলের।

মারাত্মক ভিড় হয় ওই টিকাকেন্দ্রে

কোভিড ভ্যাকসিন নেওয়ার জন্য টিকাকেন্দ্রে এমন হুড়োহুড়ি পড়ল এ পদপিষ্টের মত ঘটনা ঘটা বাকি ছিল কেবল। ২৮০টি ডোজ নেওয়ার জন্য ৬০০ লোকের মারামারির জেরে অশান্তির পরিস্থিতি তৈরি হয় মধ্যপ্রদেশে। বৃহস্পতিবার মধ্য প্রদেশের ছিনদোয়ারা জেলায় একটি টিকাদান কেন্দ্রে এই ঘটনা নিয়ে সরব হয়েছে অনেকেই।

সোশাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হতেই জোর চর্চা চলে গোটা বিষয়টি নিয়ে। অনেকের মতে কোভিড টিকা নিয়ে প্রাণ বাঁচানোর আগে পদপিষ্ট হয়েই মৃত্যু হবে সকলের।

ভিডিওতে দেখা যায় লোকেরা টিকা কেন্দ্রের শাটারগুলি খোলার জন্য অপেক্ষা করতে থাকে। কোনক্রমে শাটার অর্ধেক খোলা হতেই সেখান থেকেই সকলে ভিতর ঢুকে পড়ার চেষ্টা করে। দম আটকে মারা যাওয়ার পরিস্থিতি তৈরি হয় সেখানে। চেয়ার পেতে প্রায় মারপিট শুরু হওয়ার উপক্রম হয়।

জেলা টিকাদান আধিকারিক এল এন সাহুর মতে, সওসর ব্লকের লোদিখেদা এলাকার একটি কমিউনিটি হল একটি টিকাদান কেন্দ্রে পরিণত হয়েছিল। বৃহস্পতিবার সকাল আটটায় এটি খোলা হওয়ার আগে প্রবল ভিড় ওই টিকা কেন্দ্রে জড়ো হয়েছিল। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মোতায়েন করা হয়।

তিনি এও বলেন, “জনসাধারণ নিজেই শাটারগুলি খোলার চেষ্টা করেছিল এবং তাদের টিকা দেওয়ার বিষয়টি নিশ্চিত করার জন্য ভিতরে ঢোকার চেষ্টা করা হয়। ১৫ মিনিটের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়।”

সওসর ব্লকের তহসিলদার মহেশ আগরওয়াল স্পষ্ট করে বলেছিলেন যে প্রশাসন যেহেতু টিকা না দিলে লোকজন বিনা মূল্যে রেশন থেকে বঞ্চিত হবে। তাই সেই ঘোষণা হতেই জনতা জড়ো হয়েছিল। এই গুজবের সত্যতা নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Stampede like situation at covid 19 vaccination centre in madhya pradesh

Next Story
বেনজির, চার মিনিটেই ভাষণ শেষ রাজ্যপালের, কী বললেন শুভেন্দু?governor jagdeep dhankhar did not complete his speech in west bengal assembly
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com