Truck strike: অনির্দিষ্টকালের জন্য রাজ্যে চলবে না ট্রাক

১৮ জুন থেকে ট্রাক ধর্মঘট। বাজারে ঢুকবে না নিত্যপ্রয়োজনীয় দ্রব্য।

By: Kolkata  Updated: June 3, 2018, 11:17:09 AM

১৮ জুন থেকে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটের হুমকি দিয়েছেন রাজ্যের ট্রাকচালকরা। ট্রাকচালকদের অ রাজনৈতিক সংগঠন ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে দেশ জোড়া ট্রাক ধর্মঘটে শামিল হবে তারা। জানা গেছে হাজার দশেক ট্রাক এই ধর্মঘটের ফলে রাস্তায় নামবে না, যার জেরে খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের জোগান সংকটে পড়বে।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র বোস জানিয়েছেন, ‘‘ ট্রাক মালিকরা চরম অর্থনৈতিক ক্ষতির মুখোমুখি হয়েছেন। ক্রমাগত বাড়তে থাকা পেট্রোপণ্যের দাম ক্রমাগত বাড়তে থাকায় নিয়মিত লোকসান হচ্ছে আমাদের।’’

 

ট্রাক মালিকদের  গত আর্থিক বছরে জিএসটি এবং নোটবাতিলের সময়ে ব্যবসায় প্রবল সমস্যা হয়েছিল তাঁদের। এরপর রয়েছে রাস্তায় নানা ধরনের দুর্নীতি। তারওপর কাটা ঘায়ে নুনের ছিটে হয়ে রয়েছে বাড়তি টোল চার্জ।

তাঁদের দাবি, গোয়েন্দা দফতরের কাছ থেকে যথাযথ তথ্য ছাড়া রাস্তায় ট্রাক থামানোর যে অভ্যেস ট্র্যাফিক পুলিশের রয়েছে, তা নিয়ম করে বন্ধ করা হোক। এসব নানা বিষয়ে বারবার সরকারের কাছে জনানো সত্তবেও কোনও ইতিবাচক সাড়া না মেলায় তাঁরা যথেষ্ট ক্ষুব্ধ। ‘‘সরকারের কোনও প্রতিনিধি বিষয়গুলি শোনারই প্রয়োজন বোধ করেননি’’, জানিয়েছেন অ্যাসোসিয়েশনের আর এক সদস্য।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

State truck operators plan indefinite strike bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং