বড় খবর

“মানুষের সঙ্গে থাকুন, সাহায্য করুন”, কেন্দ্রীয় মন্ত্রীদের আবেদন প্রধানমন্ত্রী মোদীর

কোভিড পরিস্থিতি নিয়ে শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

করোনার দ্বিতীয় ঢেউ সুনামির মতো আছড়ে পড়েছে ভারতে। স্বাস্থ্য পরিকাঠামো একেবারে ধসে পড়েছে একাধিক রাজ্যে। এই অবস্থায় কেন্দ্রীয় মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার এই বৈঠকের মূল আলোচ্য বিষয় ছিল দেশের কোভিড পরিস্থিতি। ভার্চুয়ালি মন্ত্রীদের সঙ্গে কথা বলেন মোদী।

এই বৈঠকে মোদীর প্রত্যেককে আর্জি, মানুষের পাশে দাঁড়ানোর জন্য। মানুষের সঙ্গে সম্পর্কে থাকার বার্তা দেন তিনি। আরও বেশি করে সাহায্য করে প্রতিক্রিয়া জানার চেষ্টা করতে। তিনি স্থানীয় স্তরে সমস্যায় দ্রুত সমাধানের চেষ্টা করার জন্য জোর দিয়েছেন। উল্লেখ্য, সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের দাপট বাড়ার পর এই প্রথম মন্ত্রিসভার বৈঠক করলেন প্রধানমন্ত্রী।

বৈঠকের নির্যাস হল, শতাব্দীতে একবার আসা ভয়ঙ্কর সঙ্কট হিসাবে দেখতে হবে করোনা অতিমারীকে। গোটা বিশ্বকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। বৈঠকে ভারত সরকারের একাধিক জরুরি পদক্ষেপ নিয়ে আলোচনা হয়। কেন্দ্র-রাজ্য এবং সাধারণ মানুষকে একজোট হয়ে এই লড়াই চালানোর বার্তা দেওয়া হয়। মোদীর দাবি, সরকারের সবকটা হাত পরিস্থিতি মোকাবিলায় ব্যস্ত। এছাড়াও মন্ত্রিসভায় গত ১৪ মাসে কেন্দ্র এবং রাজ্য সরকারগুলির সংক্রমণ নিয়ন্ত্রণে পদক্ষেপগুলি নিয়ে আলোচনা হয়।

বৈঠকের পর সরকারের তরফে একটি বিবৃতিতে জানানো হয়, রাজ্য সরকারগুলির সঙ্গে মিলিত ভাবে কেন্দ্রের উদ্যোগে স্বাস্থ্য পরিকাঠামো নির্মাণ, হাসপাতালের বেড বাড়ানো, অক্সিজেন সরবরাহ বাড়ানো, অক্সিজেন উৎপাদনে গতি আনা, মজুত ও বণ্টনে নজর দেওয়া, জরুরি ওষুধের জোগান নিয়ে আলোচনা হয়েছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Stay in touch with people help them get feedback pm modi to union ministers at covid meet

Next Story
“করোনা পরিস্থিতি সামলাতে ব্যর্থ সরকার”, যোগীকেই কাঠগড়ায় তুললেন বিজেপি বিধায়কYogi Adityanath, UP, IT Cell, Tweet, BJP, Uttar Pradesh Election
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com