বড় খবর

বাংলাগামী বিমান আটকান, মোদীকে চিঠি মমতার

অবিলম্বে পশ্চিমবঙ্গগামী বিমান চলাচল বন্ধ করুন, সোমবার প্রধানমন্ত্রী মোদীকে লেখা চিঠিতে এই আবেদনই করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদীকে চিঠি মমতার

অবিলম্বে পশ্চিমবঙ্গগামী বিমান চলাচল বন্ধ করুন, সোমবার প্রধানমন্ত্রী মোদীকে লেখা চিঠিতে এই আবেদনই করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য করোনা পরিস্থিতির মোকাবিলায় সবরকমভাবে প্রস্তুত একথা জানিয়ে ‘সংক্রমণ ছড়ানোর উৎস মুখ’ উড়ান পরিষেবা বন্ধ করার আর্জি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য এ বিষয়ে অত্যন্ত উদ্বিগ্ন বলেও উল্লেখ করা হয়েছে নবান্নের এই চিঠিতে।

মমতা লিখেছেন, “করোনা অতিমারীর গ্রাসে সমগ্র দেশ। এমতাবস্থায় কেন্দ্র ও রাজ্য সরকারগুলি জনগণের সুরক্ষায় এবং সংক্রমণ প্রতিরোধে একগুচ্ছ পদক্ষেপ গ্রহণ করছে। আমরা এক হয়ে কোভিড১৯-এর বিরুদ্ধে লড়ছি। পশ্চিমবঙ্গ সরকার সংক্রমণ প্রতিরোধে এবং চিকিৎসা পরিকাঠামোর উন্নয়নে একাধিক সক্রিয় পদক্ষেপ গ্রহণ করেছে। আজ (সোমবার) বিকাল ৫টা থেকে আমরা রাজ্যে ‘ক্রিটিক্যাল সেফটি মেজর্স’ ঘোষণা করেছি। আমরা আন্তঃ রাজ্য গণপরিবহনের ক্ষেত্রে রাশ টেনেছি এবং আন্তর্রাজ্য গণপরিবহন একেবারে কমিয়ে দিয়েছি। রেলওয়েও সব রকম ট্রেন এবং মেট্রো বন্ধ রেখেছে… কিন্তু, উড়ান পরিষেবা বন্ধ না হওয়ায় শাট ডাউন ও কোয়ারেন্টাইন বিধি চূড়ান্ত লঙ্ঘিত হচ্ছে। এ ক্ষেত্রে সামাজিক বিচ্ছিন্নতার সুযোগ না থাকায় রাজ্য পরিস্থিতি সামলাতে হিমসিম খাচ্ছে…সে জন্যই অবিলম্বে পশ্চিমবঙ্গগামী বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপের আবেদন জানাচ্ছি”।

আরও পড়ুন: লকডাউন অমান্য করলেই জরিমানা বা হাজতবাস

উল্লেখ্য, রবিবারই সব রাজ্যের মুখ্য সচিবদের সঙ্গে কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধান সচিব এক উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন। সেই বৈঠকে পরিস্থিতির পর্যালোচনা করা হয়। এরপর দেশের মোট ৭৫টি জেলায় (যেখানে নিশ্চিত করোনা আক্রান্তের হদিশ মিলেছে) রাজ্যগুলিকে গণপরিবহন এবং সব রকম অজরুরি পরিষেবা বন্ধের সুপারিশ করে কেন্দ্র। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্য সরকারগুলির উপরই ছেড়ে দেওয়া হয়েছিল। এমনকী বলা হয়েছিল, স্থানীয় পরিস্থিতি বিবেচনা করে রাজ্যগুলি অন্যান্য এলাকাতেও (এই ৭৫টি জেলার বাইরে) অজরুরি পরিষেবায় নিয়ন্ত্রণ আরোপ করতে পারে।

ওয়াকিবহাল মহলের মতে, কেন্দ্রের রবিবারের সিদ্ধান্ত ছিল এক প্রকার ‘রাজ্যের কোর্টে বল ফেলে দেওয়া’। আর এবার বাংলার মুখ্যমন্ত্রী সোমবারের চিঠির মাধ্যমে বার্তা দিলেন যে তাঁর প্রশাসন যথেষ্ট সক্রিয় কিন্তু কেন্দ্র বিমান চলাচল বন্ধ না কারাতেই কঠিনতর পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে বাংলাকে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Stop flight landing in west bengal fron other states mamata banerjee writes letter to modi

Next Story
লকডাউন অমান্য করলেই জরিমানা বা হাজতবাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com