scorecardresearch

বড় খবর

চারিদিকে ছড়িয়ে-ছিটিয়ে মৃতদেহ, বুক ফাটা আর্তনাদ, শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী হামলার বলি ১৯

এই ঘটনায় ১৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২৯ জন।

চারিদিকে ছড়িয়ে-ছিটিয়ে মৃতদেহ, বুক ফাটা আর্তনাদ, শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী হামলার বলি ১৯
শুক্রবার সকালে আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

সাতসকালেই ভয়াবহ বিস্ফোরণ। ঝলসে নিহত কমপক্ষে ১৯ জন। এই ঘটনায় শোকের ছায়া কাবুলে। শুক্রবার সকালে আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। রিপোর্ট অনুযায়ী, কাবুলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে এই বিস্ফোরণ ঘটে।  বিস্ফোরণে অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ-প্রশাসন। যদিও এখনও পর্যন্ত কোন জঙ্গি সংগঠনই হামলার দায় স্বীকার করেনি। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান জানান, ‘একটি শিক্ষা প্রতিষ্ঠানের ভিতর ঘটে এই ভয়াবহ বিস্ফোরণ। ইতিমধ্যে ঘটনাস্থলে পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা পৌঁছেছেন। ঘটনায় ১৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২৯ জন। তাদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে”।   

সেদেশের সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, আফগানিস্তানের রাজধানী কাবুলে শুক্রবার সকালে বিস্ফোরণটি ঘটেছে বলে নিশ্চিত করেছেন একজন তালেবান কর্মকর্তা। একটি শিক্ষা কেন্দ্রের ভেতরে বিস্ফোরণের ঘটনা ঘটে। তার জেরে কার্যত গুঁড়িয়ে যায় শিক্ষা-প্রতিষ্ঠানটি।  তালেবানের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র আব্দুল নাফি তাকোর বলেছেন,  খুব ভোরে বিস্ফোরণটি ঘটেছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই ঘটনায় এখনও পর্যন্ত কমপক্ষে ১৯ জনের মৃত্যু হয়েছেন। আহত হয়েছে ২৯ জন। তাদের মধ্যেও বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: [

এক বছর আগে আফগানিস্তানে তালেবান ক্ষমতায় আসার পর থেকে একের পর এই ধরনের হিংসাত্মক ঘটনা ঘটেই চলেছে। ইসলামিক স্টেট গ্রুপকে তালেবানের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচনা করা হয়। মসজিদ এবং বিশেষ করে আফগানিস্তানের শিয়া সম্প্রদায়ের সদস্যরা অতীতে হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছেন।

চলতি মাসের ২৩ সেপ্টেম্বরও আফগানিস্তানের রাজধানী কাবুলে অপর একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই আত্মঘাতী হামলায় বহু মানুষ মারা যায়। এই বিস্ফোরণে ঘটনাস্থলেই প্রাণ হারান ৪ জন। এর আগে সেপ্টেম্বরে হেরাত শহরের কাছে একটি মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Suicide attack at education institute in afghan capital kills 19