Sunanda Pushkar death case: আগাম জামিন পেলেন শশী থারুর

Sunanda Pushkar death case: সুনন্দা পুষ্করের রহস্যমৃত্যুর ঘটনায় শর্তসাপেক্ষে আগাম জামিন পেলেন শশী থারুর।

By: Delhi  Published: July 5, 2018, 1:00:45 PM

Sunanda Pushkar death case: সুনন্দা পুষ্কর রহস্যমৃত্যুর ঘটনায় খানিকটা স্বস্তি পেলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। স্ত্রীর মৃত্যুর ঘটনায় গ্রেফতারি এড়াতে আগেভাগেই জামিনের আবেদন করেছিলেন শশী থারুর। বৃহস্পতিবার কংগ্রেস সাংসদের সেই আগাম জামিনের আবেদন মঞ্জুর হল দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টে। তবে এদিন শর্তসাপেক্ষে শশীকে আগাম জামিন দিয়েছেন আদালতে বিশেষ বিচারক অরবিন্দ কুমার। ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মিলেছে সুনন্দার স্বামীর। একইসঙ্গে জানানো হয়েছে, আদালতের অনুমতি ছাড়া আপাতত দেশের বাইরে যেতে পারবেন না শশী থারুর। প্রমাণ লোপাট যাতে না করতে পারেন শশী সে ব্যাপারেও তাঁকে আদালতের তরফে সতর্ক করা হয়েছে।

সিট তাদের তদন্ত শেষে যে তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন নেই বলে জানিয়েছিল,  আগাম জামিনের আবেদনে একথা উল্লেখ করেছেন শশী থারুর। ইতিমধ্যেই এ ঘটনায় চার্জশিটও জমা পড়েছে।

শশী থারুরের আগাম জামিনের আবেদনের বিরোধিতা করে দিল্লি পুলিশ। তাদের বক্তব্য ছিল, জামিন পেলে কংগ্রেস সাংসদ দেশ থেকে পালাতে পারেন। বিশেষ আইনজীবী অতুল শ্রীবাস্তব আদালতে জানান যে, থারুর একজন প্রভাবশালী ব্যক্তি, ফলে উনি তদন্তপ্রক্রিয়ায় প্রভাব খাটাতে পারেন। শ্রীবাস্তব আরও জানান যে, এ মামলার দুই সাক্ষী নারায়ণ সিং ও বজরঙ্গী এখনও শশীর সঙ্গে কাজ করছেন। জামিন পেলে থারুর যে তাঁদের প্রভাবিত করতে পারেন, সেকথাও উল্লেখ করেছেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর।

আরও পড়ুন, Sunanda Pushkar Case: আদালতে হাজিরা দিতে হবে শশী থারুরকে

এদিকে শশীর হয়ে সওয়াল করেন বর্ষীয়ান আইনজীবী কপিল সিব্বল ও অভিষেক মনু সিঙভি। পুলিশ দু’রকম কথা বলছে বলে ওই দুই আইনজীবী বলেন, ‘‘থারুর তদন্তপ্রক্রিয়ায় সাহায্য করেছেন, তাই তাঁকে গ্রেফতারের প্রয়োজন নেই, একথা চার্জশিটে উল্লেখ করেছিল পুলিশ। এখন পুলিশ অন্য কথা বলছে।’’ ওই দুই আইনজীবী আদালতে তাঁদের সওয়ালে বলেন, চার্জশিট পেশ করার আগে থারুরকে গ্রেফতার করা হয়নি, ফলে এখন তাঁকে গ্রেফতারি থেকে রেহাই দেওয়া হোক।

সুনন্দা পুষ্কর মৃত্যুর ঘটনায় আগামী ৭ জুলাই শশী থারুরকে তলব করেছেন অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। ২০১৪ সালের ১৭ জানুয়ারি রাতে দিল্লির হোটেল থেকে সুনন্দা পুষ্করের মৃতদেহ উদ্ধার করা হয়। স্ত্রীর মৃত্যুর ঘটনায় শশীর বিরুদ্ধে ৪৯৮ এ ও ৩০৬ ধারায় মামলা দায়ের হলেও তাঁকে গ্রেফতার করা হয়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sunanda pushkar death case shashi tharoor bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং