বড় খবর


ডাক্তারদের নিরাপত্তা নিয়ে জরুরি শুনানির আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

“আমরা দেশের অন্যান্য নাগরিকদের বিনিময়ে ডাক্তারদের সুরক্ষা দিতে পারি না। আমাদের সমগ্র চিত্রটা দেখতে হবে। অবশ্যই আমরা ডাক্তারদের সুরক্ষা দেওয়ার বিরোধিতা করছি না।”

দেশ জুড়ে সরকারি হাসপাতালে ডাক্তারদের নিরাপত্তা সংক্রান্ত আবেদনের জরুরি শুনানির আর্জি মঙ্গলবার খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের বক্তব্য, যেহেতু পশ্চিমবঙ্গ এবং অন্যান্য রাজ্যে ডাক্তারদের ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে, তাই জরুরি শুনানির প্রয়োজন নেই। আবেদনের শুনানি হবে বার্ষিক গ্রীষ্মকালীন ছুটির শেষে কোর্ট খোলার পর।

বিচারপতি দীপক গুপ্ত এবং সূর্য কান্তের অবসরকালীন বেঞ্চ জানায়, মামলার খুঁটিনাটি খতিয়ে না দেখে কোনো নির্দেশ দেওয়া সম্ভব নয়। সংবাদ সংস্থা পিটিআই ওই বেঞ্চকে উদ্ধৃত করে জানায়, “আমরা দেশের অন্যান্য নাগরিকদের বিনিময়ে ডাক্তারদের সুরক্ষা দিতে পারি না। আমাদের সমগ্র চিত্রটা দেখতে হবে। অবশ্যই আমরা ডাক্তারদের সুরক্ষা দেওয়ার বিরোধিতা করছি না।”

আবেদনকারীর কৌঁসুলি অলখ অলোক শ্রীবাস্তবের জরুরি শুনানির আর্জির ভিত্তিতে অবসরকালীন বেঞ্চ এই মামলা মঙ্গলবারের তালিকায় রাখে। গত শুক্রবার পশ্চিমবঙ্গ জুুুড়ে তাঁদের সতীর্থ ডা. পরিবহ মুখোপাধ্যায়ের ওপর মারাত্মক হামলার প্রতিবাদে জুনিয়র ডাক্তাররা বিক্ষোভ শুরু করার পর এই আবেদন দায়ের করা হয়।

ইতিমধ্যে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনও কোর্টের হস্তক্ষেপের আর্জি জানিয়ে আবেদন করেছে। তাদের বক্তব্য, সারা দেশে ডাক্তারদের সুরক্ষার প্রয়োজন।

সোমবার রাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর তাঁদের সপ্তাহব্যাপী আন্দোলন তুলে নেন পশ্চিমবঙ্গের জুনিয়র ডাক্তাররা। তাঁদের সমস্ত দাবি মেনে নিয়ে মুখ্যমন্ত্রী আশ্বাস দেন, রাজ্যের সব সরকারি হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

Web Title: Supreme court refuses urgent hearing doctors security west bengal

Next Story
কেরালার সিপিএম প্রধানের ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com