লকডাউনে মদের হোম ডেলিভারি বিবেচনা করা যায়: সুপ্রিম কোর্ট

করোনাভাইরাস রোধে যোগাযোগ এড়িয়ে কীভাবে মদ বিক্রি করা যায় রাজ্যগুলির ভেবে দেখা প্রয়োজন। এক্ষেত্রে হোম ডেলিভারি খুবই কার্যকর বলে মনে করছে সর্বোচ্চ আদালত।

By: New Delhi  Updated: May 8, 2020, 02:37:57 PM

লকডাউনে মদের হোম ডেলিভারি বিবেচনা করার পরামর্শ দিল সুপ্রিম কোর্ট। করোনাভাইরাস রোধে যোগাযোগ এড়িয়ে কীভাবে মদ বিক্রি করা যায় রাজ্যগুলির ভেবে দেখা প্রয়োজন। এক্ষেত্রে হোম ডেলিভারি খুবই কার্যকর বলে মনে করছে সর্বোচ্চ আদালত।

সুপ্রিম কোর্টের বিচারপতি অশোক ভূষণের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ জানিয়েছে, ‘কোনও নির্দেশ জারি করা না হলেও সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে রাজ্যগুলির মদের হোম ডেলিভারির বিষয়টি বিবেচনা করা উচিত।’

তৃতীয় পর্যায়ের লকডাউনে মদের দোকান খোলার অনুমতি দিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্যগুলির কোষাগারের কথা বিবেচনা করেই এই অনুমতি দেওয় হয়। গত সোমবার ভোর থেকে মদের দোকানের সামনে দীর্ঘ লাইন চোখে পড়ে। মদ কিনতে বহু ক্ষেত্রেই সুরা প্রেমীদের লাইন কয়েক কিলোমিটার পর্যন্ত দীর্ঘ হয়। সেই ভিড় থেকে দশজুড়ে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা বৃদ্ধি পায়।

জমায়েত এড়াতে পশ্চিমবঙ্গ, পাঞ্জাব ও ছড়িশগড় সরকার মদের হোম ডেলিভারি করার কথা ঘোষণা করে। দিল্লি সরকারও মদের হোম ডেলিভারি নিয়ে চিন্তাভাবনা করছে। একটি নির্ধারিত সময়ে মদ কেনার জন্য ওয়েব সাইটে ই-টোকেন ব্যবস্থা চালু করেছে তারা।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Supreme court sayes states should consider home delivery of liquor during lockdown in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X