বড় খবর

সংবাদ মাধ্যম সংযম বজায় রাখুক, সুশান্ত মামলায় আর্জি বম্বে হাইকোর্টের

এই মামলার তদন্তে ক্ষতি হতে পারে এমন কোনও তথ্য ও প্রতিবেদন পরিবেশন না করার জন্য সংবাদ মাধ্যমকে অনুরোধ করে আদালত।

Sushant Singh Rajput
সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুত মৃত্যু সংক্রান্ত খবর পরিবেশনের সময় সংবাদমাধ্যমকে সংযম বজায় রাখবার নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। এই মামলার তদন্তে ক্ষতি হতে পারে এমন কোনও তথ্য ও প্রতিবেদন পরিবেশন না করার জন্য সংবাদ মাধ্যমকে অনুরোধ করে আদালত। তবে এদিন এ নিয়ে কোনওরকম চূড়ান্ত রায় দেয়নি আদালত। পরবর্তী শুনানিতে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উপস্থিত থাকার নির্দেশ দেয় আদালত। দু’টি জনস্বার্থ মামলার শুনানিতে এদিন এই নির্দেশ দেয় বম্বে হাইকোর্ট।

নীলেশ নভলাখা, মাহিবুব শেখ এবং সুভাষ চান্দেক ছাবা- এই তিনজন সমাজকর্মী ও মুম্বই পুলিশের আট জন প্রাক্তন আইপিএস তরফে বম্বে হাইকোর্টে দু’টি পৃথক জনস্বার্থ মামলা দায়ের করা হয়। পিটিশনে এই মামলায় মিডিয়ার ট্রায়ালের চেষ্টা অবিলম্বে বন্ধ করবার আর্জি জানানো হয়। মুম্বই পুলিশের প্রাক্তন আধিকারিকদের আবেদন ছিল, কিছু মিডিয়া চ্যানেল ইচ্ছাকৃতভাবে এই মামলায় মুম্বই পুলিশের ভাবমূর্তি নষ্টের চেষ্টা চালাচ্ছে।

ভারত সরকারের তরফে এদিন আদালতে হাজির হন অতিরিক্ত সলিসিটর জেনারেল অনিল সিং। তিনি জানান, গতরাতেই এই পিটিশন তিনি হাতে পেয়েছেন, উত্তরের দেওয়ার জন্য সময় চাই। এই মামলায় মিডিয়া হাউজও যেহেতু যুক্ত, তাই তাঁদেরও আত্মপক্ষ সমর্থনের আর্জি জানান তিনি।

দুই পক্ষের সওয়াল জবাব শুনে বুধবার অন্তবর্তীকালীন রায় ঘোষণা করে বম্বে হাইকোর্ট। এক্ষেত্রে সংবাদমাধ্যমকে এই মামলার কভারেজের ক্ষেত্রে সংযম বজায় রাখবার কথা বলা হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি ১০ সেপ্টেম্বর। সেদিন সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের আদালতে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sushant case bombay hc urges media to exercise restraint

Next Story
‘গুরত্ব সহকারে’ অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে, কংগ্রেসকে জবাব ফেসবুকেরfacebook
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com