scorecardresearch

বড় খবর

সুশান্তকাণ্ডে সিবিআই তদন্ত, রিয়াকে তলব ইডি-র

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সিবিআই তদন্তের আর্জি মেনে নিয়েছে কেন্দ্র, সুপ্রিম কোর্টে তা জানিয়ে দেন সলিসিটর জেনারেল তুষার মেহেতা।

সুশান্ত সিং রাজপুত, রিয়া চক্রবর্তী

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায় সিবিআই তদন্তের বিজ্ঞপ্তি জারি করল কেন্দ্র সরকার। এদিকে, সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীকে তলব করল ইডি। আগামী ৭ অগাস্ট তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য় তলব করা হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর। আর্থিক তছরুপের মামলায় রিয়াকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা যাচ্ছে।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সিবিআই তদন্তের আর্জি মেনে নিয়েছে কেন্দ্র, এদিন সুপ্রিম কোর্টে তা জানিয়ে দেন সলিসিটর জেনারেল তুষার মেহেতা।

সর্বোচ্চ আদালতে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার শুনানি হয়। আদালত মহারাষ্ট্র পুলিশের কাছ থেকে এই মামলার তদন্তের স্ট্যাটাস রিপোর্ট তলব করেছে। এই মামলা সংক্রান্ত জবাবদিহির জন্য মহারাষ্ট্র, বিহার, কেন্দ্র ও রাজপুত পরিবারকে তিন সপ্তাহ সময় দিয়েছে। এই শুনানি চলাকালীনই সলিসিটর জেনারেল তুষার মেহেতা জানান সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর কিনারায় বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সিবিআই তদন্তের সুপারিশ মেনে নিচ্ছে কেন্দ্রীয় সরকার।

গত মঙ্গলবারই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর কিনারায় সিবিআই তদন্তের সুপারিশ করে বিহার সরকার। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়েছিলেন, ‘রাজ্য পুলিশের ডিজি সুশান্তের বাবা কেকে সিংয়ের সঙ্গে কথা বলেছেন। সিবিআই তদন্তের জন্য তিনি সম্মতি দিয়েছেন। তাই আমরাও সরকারের তরফে সিবিআই তদন্তের সুপারিশ করলাম।’

শুনানিতে সুপ্রিম কোর্টে বিচারপতি হৃষিকেশ রায় নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, ‘অভিনেতার মৃত্যু কী কারণে তার সত্য প্রকাশ পাওয়া প্রয়োজন।’

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর জন্য রিয়া চক্রবর্তী সহ মোট ছয় জনের বিরুদ্ধে গত ২৫জুলাই বিহার পুলিশের কাছে এইআইআর দায়ের করেছেন অভিনেতার বাবা কেকে সিং। সেই মামলা মুম্বইতে স্থানান্তরের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন রিয়া। সেই মামলারই শুনানি হয় এদিন।

সিবিআই তদন্তের বিষয়ে রিয়া চক্রবর্তীর আইনজীবী গতকাল বলেছিলেন, ‘সুপ্রিম কোর্টে রিয়া চক্রবর্তী যে আবেদন করেছেন তা বিহার পুলিশের তদন্তের আওতাধীন নয়। সিবিআই হবে কিনা তা নিয়ে বিহার পুলিশের হস্তক্ষেপের কোনও যৌক্তিকতা নেই।’

এর আগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে, সুশান্ত সিং রাজপুতকাণ্ডের কিনারায় মুম্বই পুলিশ যথেষ্ট দক্ষতার সঙ্গে তদন্ত এগোচ্ছে। তদন্তভার সিবিআই-য়ের হাতে দেওয়ার প্রয়োজন নেই।

ইতিমধ্যেই কেকে সিংয়ের দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে মুম্বইতে গিয়েছে বিহার পুলিশের বিশেষ তদন্তকারী দলের প্রতিনিধিরা। গত ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহ উদ্ধার হয়। এরপর মুম্বই পুলিশ তদন্ত শুরু করে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sushant sing rajput death case centre accepts request for cbi probe updates