বড় খবর

সুশান্তের রাঁধুনিকে জিজ্ঞাসাবাদ-পুলিশের থেকে নথি সংগ্রহ, তদন্ত শুরু সিবিআইয়ের

সুপ্রিম কোর্টের রায়ের দু’দিনের মধ্যেই দু’টি দলে ভাগ হয়ে তদন্ত প্রক্রিয়ার কাজ শুরু করে দিল সিবিআই।

সুশান্ত সিং রাজপুত।

সুপ্রিম কোর্টের রায়ের দু’দিনের মধ্যেই সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার তদন্ত শুরু করে দিল সিবিআই। গতকালই মুম্বইয়ে পৌঁছায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তকারী দলের সদস্যরা। এদিন দু’টি দলে ভাগ হয়ে তারা তদন্ত প্রক্রিয়ার কাজ করছেন সিবিআই গোয়েন্দারা। কেন্দ্রীয় তদন্তকারীদের একটি দল এদিন মুম্বই পুলিশের থেকে এই মামলার প্রয়োজনীয় নথি সংগ্রহ করে। অন্যদলটি সুশান্তের কর্মচারীদের জিজ্ঞাসাবাদ চালান সিবিআই তদন্তকারীরা। জিজ্ঞাসাবাদ করা হয় অভিনেতার মৃত্যুর অন্যতম সাক্ষী তাঁর রাঁধুনিকে। সান্তাক্রুজে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনের অফিস ও বায়ুসেনার গেস্ট হাউসে জেরা করা হয় সুশান্তের কর্মীদের।

এই মামলায় জড়িতদের বয়ান রেকর্ডের পাশাপাশি মৃত অভিনেতার অর্থনৈতিক আদানপ্রদানও খতিয়ে দেখবেন সিবিআই গোয়েন্দারা।

এসপি পদমর্যাদার এক অফিসারের নেতৃত্বে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আরেকটি দল বান্দ্রা পুলিশ স্টেশনের কাছে ডেপুটি কমিশনার অফ পুলিশের অফিসে গিয়ে কথা বলেন। সুশান্ত মৃত্যু মামলার সবিস্তার রেকর্ড সংগ্রহের পাশাপাশি প্রয়াত অভিনেতার ময়নাতদন্তের রিপোর্টও সংগ্রহ করার কথা তাঁদের। এছাড়াও সুশান্ত মামলার তদন্ত দলের নেতৃত্বে থাকা মুম্বই পুলিশের ডিসিপি অভিষেক ত্রিমুখের সঙ্গেও কথা বলবেন সিবিআই আধিকারিকরা।

এরমধ্যেই বৃহস্পতিবার মুম্বই পুলিশ জানায়, আদালতের রায়ের ভিত্তিতে তাদের তরফেও সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হবে। সরকারি এক আধিকারিক বলেছেন যে, ‘সুপ্রিম আদেশে অনুসারে আমাদের তদন্ত চলাকালীন যদি কোনও অপরাধ ধরা পড়ে তবে তা সিবিআইকে জানানো হবে। মামলা হস্তান্তর নিয়ে রায় দিয়েছে সুপ্রিম কোর্ট কিন্তু বান্দ্রা পুলিশের তদন্ত নিয়ে কিছু বা হয়নি।’

সিবিআই সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী, শ্রুতি মোদী ও রাজপুতদের ম্যানেজার শ্যামুয়েল মিরিন্ডার বিরুদ্ধে ইতিমধ্যেই মামলা দায়ের করেছে। মৃত অভিনেতার বাবার এইআইর-এর ভিত্তিতে এই অভিযোগ দায়ের করা হয়েছে। প্রসঙ্গত ইডি-ও আর্থিক তছরুপ রোধ আইনে আগেই রিয়ার বিরুদ্ধে মামলা করেছে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্ত করবে সিবিআই। গত বুধবার চূড়ান্ত রায়ে এই নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে, সুশান্তের মৃত্যু তদন্তের দায়িত্ব মুম্বই এবং বিহার পুলিশের থেকে নিয়ে নিজের মতো করে কাজ শুরু করতে পারে সিবিআই। প্রয়োজনে নতুন করে এফআইআরও দায়ের করতে পারে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। একই সঙ্গে মহারাষ্ট্র সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে তারা যেন এই মৃত্যু তদন্তে সিবিআই-কে সবরকম সাহায্য করে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাক

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sushant singh rajput death case cbi begins probe updates

Next Story
পিএম কেয়ারে কর্পোরেট সোশাল রেসপন্সিবিলিটির টাকা কীভাবে? প্রশ্ন চিদাম্বরমের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com