বড় খবর

সুশান্তকাণ্ডে রিয়ার আবেদনে সুপ্রিম রায় আজ

অভিনেতার মৃত্যুর জন্য রিয়া চক্রবর্তী সহ মোট ৬ জনের বিরুদ্ধে পাটনা পুলিশের কাছে এফআইআর দায়ের করেন সুশান্তের বাবা কেকে সিং।

রিয়া চক্রবর্তী।

সুশান্তকাণ্ডে পাটনা থেকে মুম্বইয়ে এফআইআর মামলা স্থানান্তর করা নিয়ে রিয়ার আবেদনে বুধবার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট। এর আগে গত ১১ অগাস্ট রিয়ার আবেদনের প্রেক্ষিতে রায়দান রিজার্ভ রেখেছিল সর্বোচ্চ আদালত।

উল্লেখ্য, সুশান্তের বান্ধবীর বিরুদ্ধে পাটনায় এফআইআর দায়ের করেন অভিনেতার বাবা কে কে সিং। সেই এফআইআর মুম্বইয়ে স্থানান্তর করার আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিনেত্রী রিয়া।

এদিকে, সুশান্ত সিং মৃত্যু তদন্ত সিবিআই করলে তাঁর কোনও আপত্তি নেই। এছাড়া মহারাষ্ট্রের মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী-পুত্র আদিত্য ঠাকরের সঙ্গে তাঁর কোনও যোগ নেই বলেই দাবি করেছেন সুশান্তের প্রাক্তন বান্ধবী রিয়া চক্রবর্তী। মঙ্গলবার আইনজীবী সতীশ মানশিন্ডের মাধ্যমে এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন রিয়া।

গত ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহ উদ্ধার হয়। অভিনেতার মৃত্যুর জন্য রিয়া চক্রবর্তী সহ মোট ৬ জনের বিরুদ্ধে পাটনা পুলিশের কাছে এফআইআর দায়ের করেন সুশান্তের বাবা কেকে সিং।

আইনজীবীর মাধ্যমে রিয়া যে বিবৃতি প্রকাশ করেছে সেখানে উল্লেখ, ‘আজ পর্যন্ত আদিত্য ঠাকরেকে চেনেম না রিয়া ও তাঁর সঙ্গে দেখাও করেননি। ফোনে বা অন্যকোনও মাধ্যমে আদিত্য ঠাকরের সঙ্গে রিয়া কথাও বলেননি।’ উল্লেখ্য, এই মামলায় নাম জড়িয়ে যায় মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরেকেও। তবে আদিত্য তথা মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী আগেই দাবি করেছিলেন যে, এই মামলায় তিনি কোনওভাবেই জড়িত নন।

বিহার পুলিশে সুশান্ত সিং রাজপুতের বাবা কেকে সিংয়ের দায়ের করা এফআইআর প্রসঙ্গে রিয়া বলেছেন, ‘যে অভিযোগ আনা হচ্ছে তা একেবারেই বাজে কথা এবং ঘটনার ৪০ দিন পর শুধু অভিযোগ করার জন্যই অভিযোগ দায়ের করা হয়েছে।’

সুশান্ত মৃত্যু তদন্ত করার এক্তিয়ার বিহার পুলিশের নেই বলে দাবি করেছেন রিয়া চক্রবর্তী। বিবৃতিতে উল্লেখ, ‘নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সুশান্ত মৃত্যু মামলায় সত্য উদঘাটিত হোক। এমনটাই সবসময়য় রিয়া দাবি করেছে। সিবিআই তদন্তের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে রিয়া মেসেজ করেছিলেন। এই বিষয়টি সুপ্রিম কোর্টে আবেদনে জানিয়েছেন তিনি। এছাড়াও বলা হয়েছে যে, আদালত এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিলে তাঁর কোনও আপত্তি নেই। তবে, বিহার পুলিশের বেআইনি ও এক্তিয়ার বহির্ভতভাবে এই মামলার তদন্তকে চ্যালেঞ্জ করেছেন রিয়া।’ অভিনেত্রীর আশঙ্কা বিহার পুলিশের পদক্ষেপে যুক্তরাষ্ট্রীয় কাঠামো ধাক্কা খেতে পারে। মামলা হস্তান্তর সংক্রান্ত রিয়ার আবেদনের রায় আপাতত স্থগিত রেখেছে সুপ্রিম কোর্ট।

সুশান্ত সিং রাজপুতের বোন প্রিয়াঙ্কার বিরুদ্ধেও অস্বাভাবিক আচরণ সহ একগুচ্ছ অভিযোগ এনেছেন রিয়া চক্রবর্তী। অভিনেত্রীর বিবৃতিতেই তা উল্লেখ রয়েছে। সুশান্তের বোনের সঙ্গে রিয়ার বিবাদ সংক্রান্ত একটি ঘটনাকে কেন্দ্র করে অভিনেতার পরিবারের সঙ্গে রিয়ার সম্পর্ক প্রথম থেকেই খারপ ছিল বলে বিবৃতে দাবি করা হয়।

রিয়া কোনও ভুল করেনি। সুশান্তের অ্যাকাউন্ট থেকে কোনও টাকা রিয়া নেয়নি। এদিন অভিনেত্রীর আইনজীবী এই দাবি করেছেন। বিবৃতির শেষে বলা হয়েছে যে, ‘রিয়ার নীরবতাকে যেন দুর্বলতা না মনে করা হয়। সত্য সত্যই থাকবে।’ উল্লেখ্য, সুশান্ত মৃত্যু মামলায় অভিনেতার বাবার অভিযোগের ভিত্তিতে ৩১ জুলাই রিয়ার বিরুদ্ধে অর্থ তছরুপের অভিযোগ দায়ের করে ইডি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sushant singh rajput death case no objection to cbi probe says rhea chakraborty updates

Next Story
জুকারবার্গকে চিঠি কংগ্রেসের।।আঁখির বিরুদ্ধে এফআইআর।।পিএম কেয়ারের টাকা এনডিআরএফ-এ নয়।।ফের হাসপাতালে শাহ।।রিয়ার বয়ানে হইচইIndia latest news, দেশের খবর, ভারতের খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com