scorecardresearch

বড় খবর

সুষমা মৃত্যুর কয়েকঘণ্টা আগে ১ টাকা পারিশ্রমিক দিতে চেয়েছিলেন সালভেকে

হৃদরোগে আক্রান্ত হওয়ার কয়েক মিনিট আগে দেশের শীর্ষ আইনজীবীর সঙ্গে কথা বলেছিলেন সুষমা স্বরাজ।কী বলেছিলেন জানেন?

সুষমা মৃত্যুর কয়েকঘণ্টা আগে ১ টাকা পারিশ্রমিক দিতে চেয়েছিলেন সালভেকে
সুষমা স্বরাজ। ফাইল ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

১ টাকা দিতে চেয়েছিলেন তাঁকে। কিন্তু তাঁর থেকে সেই ১ টাকা আর নেওয়া হল না। আন্তর্জাতিক ন্যায় আদালতে কুলভূষণ যাদব মামলায় বড়সড় সাফল্য পেয়েছে ভারত সরকার। কুলভূষণ যাদব মামলায় ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন আইনজীবী হরিশ সালভে। তার পারিশ্রমিক হিসেবেই হরিশ সালভেকে ১ টাকা দিতে চেয়েছিলেন সুষমা স্বরাজ। মঙ্গলবার তাঁর থেকে ১ টাকা নেওয়ার জন্য হরিশ সালভেকে জানিয়েছিলেন সুষমা। আর তারপরই সব ওলটপালট হয়ে গেল। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল দেশের প্রথম পূর্ণ সময়ের প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের।

আরও পড়ুন: Sushma Swaraj Death Live News Updates: চোখের জলে বিদায় সুষমাকে

এ প্রসঙ্গে সংবাদসংস্থা এএনআইকে হরিশ সালভে বলেন, ‘‘রাত ৮টা ৪৫ মিনিট নাগাদ ওঁর সঙ্গে কথা হয়েছিল। উনি বলেছিলেন, আপনাকে আসতে হবে। ১ টাকা নিতে হবে কুলভূষণ মামলার জন্য। এর ঠিক ১০ মিনিট বাদেই উনি হৃদরোগে আক্রান্ত হন’’। উল্লেখ্য, এর আগে কুলভূষণ মামলায় আন্তর্জাতিক ন্যায় আদালতের রায়কে স্বাগত জানিয়ে টুইট করেছিলেন সুষমা। দেশের জন্য বড় জয় বলে বর্ণনা করেছিলেন প্রাক্তন বিদেশমন্ত্রী।

আরও পড়ুন: চিরনিদ্রায় ভারতের ‘প্রিয় বিদেশমন্ত্রী’ সুষমা স্বরাজ

মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হন সুষমা স্বরাজ। এরপরই তাঁকে দিল্লির এইমস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানেই তাঁর মৃত্যু হয়। বুধবার দিল্লিতে সুষমার শেষকৃত্য সম্পন্ন করা হবে। সুষমাকে শেষশ্রদ্ধা জানাতে গিয়ে বুধবার কেঁদে ফেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকালে দিল্লিতে সুষমার বাসভবনে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে ভিড় করেন অগণিত মানুষ।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sushma swaraj told harish salve before cardiac arrest