১১ জন তালিবান নেতার বিনিময়ে ৩ ভারতীয় ইঞ্জিনিয়রের মুক্তি

২০১৮ সালের মে মাসে যে সাত জন ভারতীয়কে উত্তর আফগানিস্থানের বাঘ-ই-শামাল অঞ্চল থেকে বন্দি করা হয়েছিল, তার মধ্যে এই তিনজনও ছিলেন।

By: New Delhi  Updated: October 8, 2019, 09:31:49 AM

২০১৮ সাল থেকে আফগানিস্থানে বন্দি থাকা ৩ ভারতীয় ইঞ্জিনিয়রকে মুক্তি দিল তালিবান গোষ্ঠী। ১১ জন তালিবান নেতার মুক্তির বিনিময়ে ভারতীয়দের মুক্তি দেওয়া হয়েছে বলে জানিয়েছে আফগানিস্থান সংবাদ মাধ্যম। যদিও এই তিন ভারতীয় ইঞ্জিনিয়ার এখন কোথায় রয়েছেন তা এখনও স্পষ্ট নয়। ভারতের তরফে এই সংক্রান্ত কোনও সরকারি ঘোষণা এখনও হয়নি।

তিনজন ভারতীয় আরপিজি এন্টারপ্রাইসের কেইসি সংস্থায় কর্মরত বলে জানা গিয়েছে। সূত্রের খবর অনুযায়ী ২০১৮ সালের মে মাসে যে সাত জন ভারতীয়কে উত্তর আফগানিস্থানের বাঘ-ই-শামাল অঞ্চল থেকে বন্দি করা হয়েছিল, তার মধ্যে এই তিনজনও ছিলেন।  তবে সে সময় কোনও জঙ্গি গোষ্ঠীই এই অপহরণের দায় স্বীকার করেনি। গত মার্চে এক বন্দিকে মুক্তি দেওয়া হয়। বাকিদের সম্পর্কে কোনও তথ্য মেলেনি।

আরও পড়ুন, সুইস ব্যাঙ্কের গোপন অ্যাকাউন্টের হদিশ ভারত সরকারের হাতে

১১ জন তালিবান সদস্যকে মুক্তির বিনিময়ে এই তিন ভারতীয়কে তালিবানরা মুক্তি দিয়েছে। যাদের মধ্যে শেখ আবদুর রহিম ও মৌলভী আবদুর রশিদের মতো শীর্ষ তালিবান নেতারা রয়েছে বলে জানা গিয়েছে।

বন্দি বিনিময়ের পদ্ধতি রবিবার সকালে হয়েছে জানা গেলেও, আফগানিস্থানের কোন অঞ্চলে এটি হয়েছে তা, এখনো জানানো হয়নি।

Read the full story in English

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Taliban free 3 indian hostages in exchange for 11 leaders

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X