ছাত্রীকে দিয়ে স্কুলের শৌচালয় পরিষ্কারের জের, বদলি হতে হল প্রধান শিক্ষিকাকে

এমন ঘটনার জন্য বদলি করা হল প্রধান শিক্ষিকাকে।

ছাত্রীকে দিয়ে স্কুলের শৌচালয় পরিষ্কার করানোর ভিডিও প্রকাশ্যে আসতেই তড়িঘড়ি বদলি করা হয়েছে স্কুলের প্রধান শিক্ষিকাকে।

তামিলনাড়ুর কাঞ্চিপুরম জেলায় এক তফসিলি ছাত্রীকে দিয়ে স্কুলের শৌচালয় পরিষ্কার করানোর ভিডিও প্রকাশ্যে আসতেই তড়িঘড়ি বদলি করা হয়েছে স্কুলের প্রধান শিক্ষিকাকে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রাথমিক তদন্তে অনুমান ওই ছাত্রীর সঙ্গে প্রধান শিক্ষিকার ব্যক্তিগত আক্রোশ থাকার কারণেই এমন ঘটনা ঘটেছে। 

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা গিয়েছে স্কুলের এক ছাত্রী স্কুলের টয়লেট পরিষ্কার করছে। এই ভিডিও ভাইরাল হতেই এমন ঘটনায় নিন্দার ঝড় বইতে শুরু করে দেশ জুড়েই। ঘটনাটি ঘটেছে উথিরামেরুর আনামবাক্কামের একটি স্কুলে। তফসিলি সম্প্রদায়ের ওই ছাত্রীকে দিয়ে এমন কাজ করানোয় স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জোরালো সওয়াল উঠতে শুরু করে। ঘটনার নিন্দায় সরব হন শিক্ষক সমাজও।  বিষয়টি নজরে আসে জেলা প্রশাসনেরও। প্রধান শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়। আর তারপরই এমন ঘটনার জন্য বদলি করা হল প্রধান শিক্ষিকাকে।

আরো পড়ুন: মমতার আশ্বাসেই গলল বরফ, রাজ্যের তিন বকেয়া বিলে সম্মতি রাজ্যপালের

এই বিষয়ে জেলা প্রশাসনেরও তরফে জানান হয়েছে, ‘ভিডিওটি ভাইরাল হতেই জেলা প্রশাসন তৎপর হয় এবং পুরো ঘটনা খতিয়ে দেখা হয়। তদন্তে জানা যায়, বিগত কয়েক মাস ধরে কোন কারণে ওই ছাত্রীর ওপর ব্যক্তিগত আক্রোশ ছিল প্রধান শিক্ষিকার। যার ফলেই এমন কাণ্ড ঘটান তিনি। সমস্ত পরিস্থিতি বিবেচনা করে জেলা প্রশাসন ওই শিক্ষিকাকে অন্যত্র বদলির সুপারিশ করেছে এবং ওই ছাত্রীর জন্য কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হয়েছে’। 

 Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Tamil nadu headmistress transferred viral video student cleaning school toilet

Next Story
চিকিৎসকের সুইসাইড নোট ঘিরে তোলপাড়, সাসপেন্ড পুলিশ সুপার