বড় খবর

তুমুল বৃষ্টি তামিলনাড়ুতে, বন্ধ স্কুল-কলেজ, ৫ জেলায় লাল সতর্কতা

বৃহস্পতিবার রাত থেকে তামিলনাড়ু ও পুদুচেরির একাধিক জেলায় ব্যাপক বৃষ্টি শুরু হয়। বিস্তীর্ণ এলাকা জলমগ্ন।

west bengal todays weather forcast jawad effect 6 december 2021
সকাল থেকেই নাগাড়ে বৃষ্টি তিলোত্তমায়।

বৃহস্পতিবার রাত থেকে তামিলনাড়ু ও পুদুচেরির একাধিক জেলায় তুমুল বৃষ্টি। দফায়-দফায় ভারী বৃষ্টির জেরে বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। লাল সতর্কতা জারি তামিলনাড়ুর থুথুকুডি, তিরুনেলভেলি, রামানাথপুরম, পুদুক্কোট্টাই এবং নাগাপট্টিনাম জেলায়। শ্রীলঙ্কার উপকূলে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের জেরেই এই বৃষ্টি বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

মুষলধারে চলা বৃষ্টির জেরে তামিলনাড়ুর বিস্তীর্ণ প্রান্ত জলমগ্ন। শুক্রবার রামানাথপুরম, চেন্নাই, কন্যাকুমারী, কুদ্দালোর, মায়িলাদুথুরাই, নাগাপট্টিনম, থাঞ্জাভুর, পেরাম্বলুর, তিরুচিরাপল্লি, থেনি, ডিন্ডিগুল, আরিয়ালুর, বিরুধুনগর, পুডুক্ঠুকাট্টাই, তিরুচিরাপল্লী, ভিলুপুরম এবং তিরুভারুর জেলায় সকুল-কলেজগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে, মাদুরাই, শিবগঙ্গা, কাল্লাকুরিচি, চেঙ্গলপেট, কাঞ্চিপুরম, তিরুভান্নামালাই, তিরুভাল্লুর এবং নামাক্কাল-সহ অন্যান্য জেলাগুলিতেও অতি-বৃষ্টির জেরে আজ স্কুলে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।

আরও পড়ুন- ‘পরিবারতান্ত্রিক দলগুলি সুস্থ গণতন্ত্রের জন্য উদ্বেগের’, কংগ্রেসকে নিশানা মোদীর

বৃহস্পতিবার সন্ধেয় থুথুকুডি এবং তিরুচেন্দুর-সহ তামিলনাড়ুর অন্যান্য এলাকায় ব্যাপক বৃষ্টি হয়েছে। তামিলনাড়ু আঞ্চলিক আবহাওয়া কেন্দ্র (RMC) চেন্নাই, তিরুভাল্লুর, চেঙ্গলপাট্টু, কাঞ্চিপুরম, ভেলোর এবং রানিপেট জেলায় বজ্রবিদ্যুত-সহ মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। বৃহস্পতিবার আঞ্চলিক আবহাওয়া কেন্দ্র জানিয়েছে, ২৯ নভেম্বরের দিকে দক্ষিণ আন্দামান সাগরে একটি নতুন নিম্নচাপ তৈরি হতে পারে। সেটি আরও স্পষ্ট হয়ে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে সরে যেতে পারে।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tamil nadu rains red alert issuing in five districts schools colleges shut in over 25 districts

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com