scorecardresearch

বড় খবর

দেশে ফিরেই মোদী-স্ট্যালিনকে ধন্যবাদ জানালেন ইউক্রেন ফেরত তামিলনাড়ুর পড়ুয়ারা

ইতিমধ্যেই ১৮ হাজারের বেশি পড়ুয়াকে উদ্ধার করে আনা হয়েছে ক্ষতবিক্ষত ইউক্রেন থেকে

দেশে ফিরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনকে ধন্যবাদ জানালেন তামিলনাডুর একদল পড়ুয়া।

দেশে ফিরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনকে ধন্যবাদ জানালেন তামিলনাডুর একদল পড়ুয়া। তামিলনাডুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন তাঁর তিরুনেলভেলি সফরকালীন সময়ে দেখা করেন একদল পড়ুয়ার সঙ্গে। কথা বলেন গোটা পরিস্থিতি নিয়ে। প্রসঙ্গত উল্লেখ্য ইউক্রেনে থাকাকালীন সময়ে একাধিকবার রাজ্যের পড়ুয়াদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগাযোগ রাখেন মুখ্যমন্ত্রী।

ছাত্র-ছাত্রীরা সময়মত তাদের উদ্ধারের জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনকে সেই সঙ্গে তারা তাদের অভিশপ্ত দিনগুলির কথা তুলে ধরেন। খাবার নেই জল নেই, প্রাণ ভয়ে প্রবল উৎকণ্ঠার মধ্যেই কীভাবে দিন কাটিয়েছে তা তারা সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সামনে তুলে ধরেন। পড়ুয়ারা বলেন, সীমান্ত পেরোনোর পরে কীভাবে ভারত সরার তৎপরতার সঙ্গে তাদের উদ্ধার করেন। সেই সঙ্গে পড়ুয়ারা উদ্ধারকার্যে রাজ্যসরকারের ভূয়সী প্রশংসা করেন। একজন ছাত্র জানান, তামিলনাড়ু এবং কেরালার ছাত্ররা সিএম স্ট্যালিনের তৎপরতায় উদ্ধার পেয়েছেন। এর জবাবে স্ট্যালিন জানান ‘এটা তাঁর কর্তব্য’।

ইউক্রেন থেকে ইতিমধ্যেই হাজার হাজার ভারতীয়কে উদ্ধার করা হয়েছে। পাশাপাশি পড়শি দেশগুলির পড়ুয়াদেরও অপারেশন গঙ্গায় উদ্ধার করা হয়েছে ভারতের তরফে। অপারেশন গঙ্গায় পাক মহিলাকে উদ্ধারের পাশাপাশি যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ৯ জন বাংলাদেশিকে উদ্ধার করল ভারত। সরকারি সূত্রে খবর, এর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপারেশন গঙ্গার মাধ্যমে নেপাল ও তিউনিসিয়ার পড়ুয়াদেরও উদ্ধার করা হয়েছে বলে সূত্রের খবর। বাদ পড়েনি পাকিস্তানের পড়ুয়ারাও। এই আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে এক আবেগঘন বার্তা পাঠালেন এক পাকিস্তানি ছাত্রী। ভিডিও বার্তায় পাকিস্তানি পড়ুয়াকে বলতে শোনা গিয়েছে যে তিনি কিয়েভে ভারতীয় দূতাবাস ও ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চান।   

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Tamil students returning from ukraine thank indian govt for timely evacuation