বড় খবর

‘মেয়েরাও রোবট নয়! পুরুষদের স্বল্পবসনে তাঁরাও চঞ্চল হয়’, Imran Khan-কে কটাক্ষ Taslima-র

Imran Khan: ধর্ষণ এবং যৌন নির্যাতনের জন্য মেয়েদের স্বল্পবসনকে দায়ী করেছেন পাক প্রধানমন্ত্রী। ছোট পোশাক দেখলে পুরুষদের মধ্যে উত্তেজনা আসতে বাধ্য।

Imran Khan, Taslima Nasreen, Rape Remark
এদিন ইমরান খানকে কটাক্ষ করে ফেসবুকেও পোস্ট করেন এই লেখিকা। ছবি: ট্যুইটার

Imran Khan on Sexual Violence: এইচবিও-কে দেওয়া সাম্প্রতিক সাক্ষাৎকারে ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ধর্ষণ এবং যৌন নির্যাতনের জন্য মেয়েদের স্বল্পবসনকে দায়ী করেছেন পাক প্রধানমন্ত্রী। ছোট পোশাক দেখলে পুরুষদের মধ্যে উত্তেজনা আসতে বাধ্য। যদি না তাঁরা রোবট হয়। এমন যুক্তি খাড়া করেছেন ইমরান খান। সেই সাক্ষাৎকার সম্প্রচারিত হওয়ার পর থেকেই পাক প্রধানমন্ত্রীর সমালোচনায় সরব সমাজকর্মীরা। এবার নিজের মতো করেই ইমরান খানকে জবাব দিলেন বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন।

এদিন ট্যুইটে তাঁর মন্তব্য, ‘ছেলেরা স্বল্প পোশাক পড়লে মেয়েদের মন চঞ্চল হওয়া স্বাভাবিক। কারণ মেয়েরা রোবট নয়।‘ তাঁর এই ট্যুইটের সঙ্গে তসলিমা নাসরিন ইমরান খানের যৌবনের একটা শার্টলেস ছবি পোস্ট করেছেন। সেই ছবিকে উদ্দেশ্য করেই ঘুরিয়ে পাক প্রধানমন্ত্রীকে এদিন জবাব দেন এই লেখিকা। দেখুন সেই ট্যুইট:

এদিকে, মঙ্গলবার সকালে একটি ফেসবুক পোস্ট করেছেন তসলিমা নাসরিন। সেখানেও প্রসঙ্গ ধর্ষণ নিয়ে ইমরান খানের মন্তব্য। সেই পোস্টে মজার ছলে লেখিকার প্রশ্ন, “ইমরান খান বলেছেন ‘অল্প কাপড় যে মেয়েরা পরে, তাদের দেখে পুরুষলোক, যদি তারা রোবট না হয়, উত্তেজিত হবেই।’ কিন্তু ইমরান খান তো বেশি কাপড় যে মেয়ে পরে, নিকাব-সহ বোরখা যে মেয়ে পরে, সেই বুশরা বিবিকে দেখে এমন উত্তেজিত হয়েছিলেন যে বিয়ে পর্যন্ত করে ফেলেছেন। মেয়েরা ছোট পোশাক পরলে যারা উত্তেজিত হয়, ইমরান খান বলছেন, তারা পুরুষ, তারা রোবট নয়। তাহলে তো মেয়েরা বড় পোশাক পরলে যারা উত্তেজিত হয়, তারা রোবট, তারা পুরুষ নয়। ইমরান খান কি তবে রোবট? এই প্রশ্নটি মজার।“ দেখুন সেই ফেসবুক পোস্ট:

তিনি লেখেন, ‘কিন্তু পুরো ব্যপারটা মজার নয়। ইমরান খান, একদার প্লেবয়, ধর্ষণ আর যৌন হেনস্থার জন্য ধর্ষক বা হেনস্থাকারী পুরুষদের দোষ না দিয়ে আবারও মেয়েদের পোশাককে দোষ দিচ্ছেন। এই ভুল কি তিনি জেনেবুঝে করছেন? নাকি তিনি মানুষটাই শুরু থেকে নারীবিদ্বেষী?’

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Taslima nasrin slams pak pms over his sexist remarks in a tweet national

Next Story
করোনার দ্বিতীয় তরঙ্গে ব্যাপক মৃত্যু, ভোটে বাংলায় মোদীর ব্যস্ততাকেই নিশানা রাহুলেরAim of Covid white paper not to point finger at central government Rahul Gandhi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com