scorecardresearch

বড় খবর

কর্মক্ষেত্রে নেশাদ্রব্য সেবনে ‘না’ এয়ার ইন্ডিয়ার

১৮ মে এই মর্মে এক বিজ্ঞপ্তি আরোপ করে সংস্থা।

Air India bans smoking at workplace
কর্মক্ষেত্রে নেশাদ্রব্য সেবনে ‘না’ এয়ার ইন্ডিয়ার

কর্মক্ষেত্রে ধুমপান অথবা নেশাজাতীয় দ্রব্যের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করল এয়ার ইন্ডিয়া। এয়ার ইন্ডিয়ার তরফে এই ব্যাপারে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে এয়ার ইন্ডিয়ার চিফ হিউম্যান রিসোর্স অফিসার (সিএইচআরও) সুরেশ দত্ত ত্রিপাঠি সংস্থার কর্মীদের কর্মক্ষেত্রে ধূমপান বা নেশাজাতীয় দ্রব্য সেবনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

১৮ মে ইস্যু করা, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে “এয়ার ইন্ডিয়া একটি দায়িত্বশীল এবং ঐতিহ্যবাহী সংস্থা। সংস্থার সকল কর্মীদের প্রতি আমাদের আহ্বান কর্মক্ষেত্রে আপনারা ধুমপান অথবা যে কোন নেশাজাতীয় দ্রব্য থেকে বিরত থাকবেন। সহকর্মীদের নিরাপদ এবং স্বাস্থ্যকর কাজের পরিবেশ প্রদান করতে এয়ার ইন্ডিয়া বদ্ধপরিকর”।

সেই সঙ্গে বলা হয়েছে নিয়ম অমান্য করলে কর্মচারীদের প্রতি কঠোর পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে সংস্থা। বিজ্ঞপ্তির বিষয়ে সংস্থার এক আধিকারিকের কাছে জানতে চাওয়া হলে তিনি বিষয়টি এড়িয়ে গিয়েছেন।

আরও পড়ুন: কাশ্মীরের সুড়ঙ্গ বিপর্যয়ে একে একে বের করে আনা হল ১০ শ্রমিকের নিথর দেহ

সূত্র মারফত পাওয়া খবর অনুসারে জানা গিয়েছে টাটা এয়ার ইন্ডিয়া অধিগ্রহণের পর বেশ কিছু পরিবর্তন এনেছে। সংস্থার উন্নতি এবং যাত্রী স্বাছন্দের ওপর  বিশেষ নজরও দেওয়া হচ্ছে।

১৯৩২ সালে টাটা গোষ্ঠীর হাত ধরেই শুরু হয়েছিল দেশের প্রথম বিমান সংস্থা। তখন এর নাম ছিল টাটা এয়ারলাইন্স। ১৯৪৬ সালে সেই সংস্থার নাম বদল করা হয় এয়ার ইন্ডিয়া। ১৯৫৩ সালে ওই সংস্থাটি কেন্দ্রীয় সরকার অধিগ্রহণ করেছিল। ১৯৭৭ সাল পর্যন্ত সংস্থার চেয়ারম্যান হিসেবে কাজ করেছিলেন জেআরডি টাটা। পরে চলতি বছর বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে টাটাদের হাতে এল এয়ার ইন্ডিয়া ৷

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Tata run air india bans smoking consumption of intoxicating substances at workplace