#MeToo: যৌন হেনস্থায় অভিযুক্ত সুহেলের সঙ্গে চুক্তি শেষ করছে টাটা

#MeToo ক্যাম্পেনের জেরে এবার সুহেল শেঠের সঙ্গে টাটা সন্সের চুক্তির মেয়াদ শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছেন সংস্থার এক মুখপাত্র। আগামী মাসের ৩০ তারিখ শেষ হচ্ছে ওই চুক্তি।

By: New Delhi  October 29, 2018, 1:15:58 PM

যৌন হেনস্থার অভিযোগ ওঠায় ‘হাউসফুল ৪’ ছবি থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছেন বলিপাড়ার নানা পাটেকর। একই অভিযোগে বিদ্ধ হয়ে ওই ছবিরই পরিচালকের দায়িত্ব থেকে সরেছেন সাজিদ খানও। এমনকি যৌন হেনস্থার অভিযোগ ওঠায় শেষমেশ ইস্তফা দিতে হয়েছে এম জে আকবরকেও। এবার সেই অভিযোগেই বিদ্ধ হয়ে বিপাকে সুহেল শেঠ। #MeToo ক্যাম্পেনের জেরে এবার সুহেল শেঠের সঙ্গে টাটা সন্সের চুক্তির মেয়াদ শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছেন সংস্থার এক মুখপাত্র। আগামী মাসের ৩০ তারিখ শেষ হচ্ছে ওই চুক্তি।

উল্লেখ্য, সুহেলের বিরুদ্ধে #MeToo প্রচারে শরিক হয়েছেন ৫ জন মহিলা। যাঁদের মধ্যে রয়েছেন মডেল ডায়ন্দ্রা সোয়ার্স, পরিচালক নাতাশা রাঠোর ও লেখিকা ইরা ত্রিবেদী। সুহেলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠার পরিপ্রেক্ষিতেই টাটা গোষ্ঠীর ওই সংস্থা এহেন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন, এবার যৌন হেনস্থায় অভিযুক্ত সুহেল শেঠ

চলতি মাসের ১৭ তারিখ জেসমিন দিবাকর নামে বছর চুয়াল্লিশের এক মহিলা অভিযোগ করেন যে, ২০১৭ সালের জানুয়ারিতে বান্দ্রায় তাঁর যৌন হেনস্থা করেছেন সুহেল। যৌন হেনস্থার অভিযোগ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেসকে ফোনে মডেল ডায়ন্দ্রা সোয়ার্স জানিয়েছেন,‘‘২০১২ সালের সেপ্টেম্বরের ঘটনা। দিল্লিতে অ্যাম্বি ভ্যালি ইন্ডিয়া ব্রাইডাল ফ্যাশন উইকে আমি র‌্যাম্পে হাঁটছিলাম। শোয়ের পর আমার বন্ধুরা পার্টিতে গিয়েছিল। বসন্তকুঞ্জের গ্র্যান্ড হোটেলে পার্টি ছিল। আমরা ভিআইপি সেকশনে ছিলাম। আমি কাউচে নাচছিলাম।’’ ওই মডেল জানিয়েছেন যে, সেই পার্টিতে ছিলেন সুহেলও। তিনি বলেন,‘‘উনি আমার বন্ধু ছিলেন না, শুধুমাত্র আমার পরিচিত ছিলেন।’’ সেখানেই ডায়ন্দ্রাকে যৌন হেনস্থা করেন বলে অভিযোগ উঠেছে সুহেলের বিরুদ্ধে।

পরিচালক নাতাশা রাঠোরও হোয়াটস অ্যাপে সুহেলের সঙ্গে কথোপকথনের স্ক্রিনশট সামনে এনেছেন। যেখানে নাতাশা তাঁর সঙ্গে ঘটা যৌন হেনস্থার ঘটনা বিবরণ দিয়েছেন। মুম্বইয়ের আরেক মহিলাও সুহেলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন। মুম্বই নিবাসী ৩১ বছর বয়সী ওই মহিলা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন যে, গত বছর একটি নামী রেস্তোরাঁ এবং বারে সুহেলের সঙ্গে দেখা করেন তিনি। সেখানে সুহেল তাঁকে যৌন হেনস্থা করেন বলে অভিযোগ তুলেছেন ওই মহিলা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tatas ends contract with suhel seth me too

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X