scorecardresearch

বড় খবর

হঠাৎ করে খুলে দেন বিমানের ‘এমার্জেন্সি এক্সিট’, বিজেপি সাংসদের কাণ্ডে তোলপাড়, উঠেছে প্রশ্নও

ইন্ডিগো এয়ারলাইন্সের তরফে এক বার্তায় জানানো হয়েছে……!

হঠাৎ করে খুলে দেন বিমানের ‘এমার্জেন্সি এক্সিট’, বিজেপি সাংসদের কাণ্ডে তোলপাড়, উঠেছে প্রশ্নও

টেকঅফের আগেই বিমানের ‘এমারজেন্সি এক্সিট’ খুলে দিয়েছিলেন (বিজেপি) সাংসদ তেজস্বী সূর্য? খবর ঘিরে তোলপাড়। জানা গিয়েছে এর ফলে বড় কোন দুর্ঘটনা না ঘটলেও বিমানটি প্রায় ২ ঘন্টা দেরিতে ছাড়ে।  

ইন্ডিগো এয়ারলাইন্সের তরফে এক বার্তায় জানানো হয়েছে, বিমানটি টেকঅফের ঠিক আগে এক যাত্রী বিমানের ‘জরুরি গেট’ খুলে দেন। ইন্ডিগো’র তরফে যাত্রীর নাম প্রকাশ করা না হলেও একই বিমানে সওয়ার এক যাত্রীর দাবি, বিমানের এমার্জেন্সি এক্সিট খুলে ফেলা ব্যক্তি তেজস্বীই ছিলেন এবং এর জন্য তিনি ক্ষমাও চেয়ে নিয়েছিলেন ওই কাণ্ড ঘটানোর পর। টেকঅফের আগে এমার্জেন্সি এক্সিট খুলে দেওয়ায় কোন দুর্ঘটনা না ঘটলেও প্রায় ২ ঘন্টা বিমান ছাড়তে দেরি হয় বলেই খবর।

জানা গিয়েছে ঘটনাটি চেন্নাই বিমানবন্দরের। চেন্নাই থেকে তিরুচিরাপল্লি যাচ্ছিল ইন্ডিগোর এই বিমানটি। ভারতীয় জনতা পার্টির যুব মোর্চার সভাপতি এবং বেঙ্গালুরু দক্ষিণের বিজেপি সাংসদ তেজস্বী সূর্য ভুল করেই বিমানের এমার্জেন্সি এক্সিট খুলে দেন। তার ফলেই ঘটে বিপত্তি। ইন্ডিগো’র তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, “একজন যাত্রী ভুলবশত বোর্ডিংয়ের সময় এমার্জেন্সি এক্সিট খুলে দেন। ওই যাত্রী তার ভুলের জন্য ক্ষমাও চেয়েছিলেন। “

তবে ইন্ডিগো সূত্রে খবর, এই যাত্রী ছিলেন তেজস্বী সূর্য। তাঁর সঙ্গে ছিলেন তামিলনাড়ু বিজেপির সভাপতি কে আন্নামালাই। দুই নেতাই এমার্জেন্সি গেটের পাশে বসে ছিলেন। এদিকে ভুল করে এমার্জেন্সি এক্সিট খুলে দেন, তেজস্বী সূর্য। এর পরপরই, সমস্ত যাত্রীদের বিমান থেকে নামিয়ে দেওয়া হয় এবং বিমানের ভিতর খুঁটিয়ে চলে পরীক্ষা-নিরীক্ষা যার কারণে, বিমানটি সকাল ১০.০৫ এর পরিবর্তে চেন্নাই বিমানবন্দর বেলা ১২.২৭ মিনিটে তিরুচিরাপল্লির উদ্দেশ্যে রওনা দেয়। সূত্রের খবর, সূর্য লিখিত ক্ষমা চেয়েছেন। ডিজিসিএও ঘটনাটি নিশ্চিত করেছে এবং জানিয়েছে নেহাতই এটি ভুলবশত ঘটেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Tejasvi surya opened emergency exit of indigo aircraft before takeoff