scorecardresearch

বড় খবর

তেজস্বিনী: কলকাতা পুলিশ সার্জেন্টস ইনস্টিটিউটের অনন্য প্রয়াস

মহিলাদের আত্মরক্ষার দিকটি মাথায় রেখেই কলকাতা পুলিশ সার্জেন্টস ইনস্টিটিউটের অনন্য প্রয়াস ‘তেজস্বিনী’। গত শনিবার অর্থাৎ ১৯ মে শুরু হয়েছিল পাঁচদিনের এই কর্মশালা। পুলিশ অ্যাথলেটিক ক্লাবের মাঠে আয়োজিত এই কর্মশালায় অংশ নেন ১৫৬ জন মহিলা।

তেজস্বিনী: কলকাতা পুলিশ সার্জেন্টস ইনস্টিটিউটের অনন্য প্রয়াস
কলকাতা পুলিশ সার্জেন্টস ইনস্টিটিউটের অনন্য প্রয়াস 'তেজস্বিনী'

ভীড় বাসে কনুইয়ের ধাক্কা কিংবা অন্ধকার রাস্তায় অতর্কিতে আক্রমন, মহিলাদের দৈনন্দিন চলাফেরায় এই ছবিটা একেবারেই নতুন নয়। কাজেই বলার অপেক্ষা রাখে না বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে সেল্ফ ডিফেন্স কথাটির গুরুত্ব ঠিক কতটা। মহিলাদের আত্মরক্ষার দিকটি মাথায় রেখেই কলকাতা পুলিশ সার্জেন্টস ইনস্টিটিউটের অনন্য প্রয়াস ‘তেজস্বিনী’। গত শনিবার, অর্থাৎ ১৯ মে, শুরু হয়েছিল পাঁচদিনের এই কর্মশালা। পুলিশ অ্যাথলেটিক ক্লাবের মাঠে আয়োজিত এই কর্মশালায় অংশ নেন ১৫৬ জন মহিলা। মহিলাদের আত্মরক্ষার প্রাথমিক পাঠ দেওয়ার হয় এই কর্মশালায়।

আরও পড়ুন: আবার যৌন নিগ্রহের ভিডিও, বাঁশদ্রোণীতে দ্রুত গ্রেফতার যুবক

আজ বুধবার শেষ হল প্রথম পর্যায়ের কর্মশালা। কলকাতা পুলিশের ফেসবুক পেজের সূত্র অনুযায়ী, প্রতি দুমাস অন্তর ‘তেজস্বিনী’-র আয়োজন করার পরিকল্পনা রয়েছে তাঁদের। যথা সময়ে জানানো হবে কর্মশালার পরবর্তী তারিখ। বলা বাহুল্য, কলকাতা পুলিশের এমন প্রয়াস মনের জোর বাড়িয়েছে সাধারণ মানুষের।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Tejaswini kolkata police initiative