scorecardresearch

বড় খবর

মাঝাকাশে অসুস্থ যাত্রী, জরুরি চিকিৎসায় প্রাণ বাঁচালেন রাজ্যপাল

চলন্ত বিমানে অসুস্থ পুলিশ আধিকারিকের প্রাণ বাঁচালেন রাজ্যপাল!

telangana governor flight ips officer, ap ips officer telangana governor, telangana governor tamilisai soundararajan, indigo flight, indian express
মাঝাকাশে অসুস্থ যাত্রী, প্রাণ বাঁচাতে ছুটে এলেন রাজ্যপাল

ডেঙ্গুতে আক্রান্ত রাজ্যপুলিশের অতিরিক্ত ডিজি। ধীরে ধীরে কমছে প্লেটলেটের সংখ্যা। বিমানে তখন রীতিমত অসুস্থ বোধ করছেন তিনি। এমন অবস্থায় চলন্ত বিমানে তাঁর পাশে থেকে প্রাণ বাঁচালেন তেলেঙ্গানার রাজ্যপাল তামিলিসাই সৌন্দারারাজন।

শনিবার সকালে বারানসী থেকে দিল্লি হয়ে হায়দ্রাবাদ ফিরছিলেন তিনি। মাঝ আকাশেই ঘোষণা করা হয় বিমানের এক যাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। এই ঘোষণা শুনেই এগিয়ে আসেন চিকিৎসক রাজ্যপাল তামিলিসাই সৌন্দারারাজন।। কিছু পরীক্ষা নিরীক্ষার পর দ্রুত ওষুধ দেন সহযাত্রীকে। তাতেই খানিক স্বস্তি বোধ করেন তিনি। যে যাত্রীর প্রাণ বাঁচিয়েছেন তিনি আর কেউ নন অন্ধ্রপুলিশের অতিরিক্ত ডিজি কৃপানন্দ ত্রিপাঠি উজেলা।  ১৯৯৪ ব্যাচের এই আইপিএস আধিকারিক দিন কয়েক ধরেই জ্বরে আক্রান্ত ছিলেন।

জানা গিয়েছে ডেঙ্গু ধরা পড়েছে তাঁর। বিমানে হু হু করে তাঁর প্লেটলেটের সংখ্যা কমতে শুরু করে তাতেই অসুস্থ হয়ে পড়েন তিনি। আপাতত হায়দ্রাবাদের একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “গভর্নর ম্যাডাম আমকে প্রাণে বাঁচান। তিনি যখন আমায় পরীক্ষা করেন তখন আমার হার্টরেট মাত্র ৩৯। তিনি আমাকে সামনের দিকে ঝুঁকে বসার পরামর্শ দিয়েছিলেন। সেই সঙ্গে কিছু ওষুধও দেন তাতেই খানিক স্বস্তি পাই। পরে হাসপাতালে পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। প্লেটলেটের সংখ্যা ১৪ হাজারে নেমে যায়। ম্যাডাম যদি ওই বিমানে না থাকতেন তাহলে হয়ত আমি বাঁচতাম না। উনি আমাকে নতুন জীবন দিয়েছেন”। কৃপানন্দ বর্তমানে অন্ধ্র প্রদেশের অতিরিক্ত ডিজিপি হিসাবে কর্মরত।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Telangana governor comes to rescue of ap ips officer onboard flight