বড় খবর

তেলেঙ্গানার নির্বাচনের আগে নিখোঁজ রূপান্তরকামী বাম প্রার্থী, তদন্তে পুলিশ

চন্দ্রমুখী এম তেলেঙ্গানার প্রথম এবং একমাত্র রূপান্তরকামী প্রার্থী।  গোশামহল কেন্দ্র থেকে সিপিএম-এর নেতৃত্বাধীন বহুজন বামফ্রন্ট দলের প্রার্থী নির্বাচিত হয়েছিলেন চন্দ্রমুখী।

রূপান্তরকামী প্রার্থী চন্দ্রমুখী

আগামী ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচন। তার দিন দশেক আগেই নিখোঁজ হয়েছেন রূপান্তরকামী বাম প্রার্থী চন্দ্রমুখী। মঙ্গলবার সকাল থেকে নিখোঁজ চন্দ্রমুখী। পিটিআই সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে প্রার্থীকে অপহরণের অভিযোগ নথিভুক্ত করেছে পুলিশ।

চন্দ্রমুখী এম তেলেঙ্গানার প্রথম এবং একমাত্র রূপান্তরকামী প্রার্থী।  গোশামহল কেন্দ্র থেকে সিপিএম-এর নেতৃত্বাধীন বহুজন বামফ্রন্ট দলের প্রার্থী নির্বাচিত হয়েছিলেন চন্দ্রমুখী। সোমবার থেকে শুরু হয়েছিল নির্বাচনী প্রচার।

আরও পড়ুন, জাতীয় মানবাধিকার সংগঠনের চিফ পেট্রন পদে এবার রূপান্তরকামী

বাঞ্জারা হিলস থানায় অপহরণের অভিযোগ দায়ের করেছেন প্রার্থীর বন্ধু। তাঁর বক্তব্য, “চন্দ্রমুখীর ফোন আনরিচেবল। ওঁর মা বিধ্বস্ত অবস্থায় আছেন। আমরা অপহরণের আশঙ্কা করছি। ওঁর এবং অন্য মহিলা প্রার্থীদের জন্য নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট নয় কেন, সেই প্রশ্ন উঠছে। এই সব কারণেই রূপান্তরকামীদের পক্ষে রাজনীতিতে আসা সমস্যাজনক হয়ে পড়ে অধিকাংশ সময়ে”। পরিবারের সদস্যদের আশঙ্কা, চন্দ্রমুখীর অপহরণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।

তেলেঙ্গানা হিজরা ইন্টারসেক্স ট্রান্সজেন্ডার সমিতি’র সদস্য চন্দ্রমুখীর বিরুদ্ধে নির্বাচন লড়ছেন কংগ্রেসের মুকেশ গৌড় এবং বিজেপির টি রাজা সিং। প্রচারে নেমে তাঁর দুই প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে মুখ খুলেছিলেন চন্দ্রমুখী।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Telangana polls transgender candidate chandramukhi missing feared kidnapped

Next Story
২৬-১১ হামলার চক্রী চেহারা বদলে ফেলেছে: সূত্র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com