scorecardresearch

বড় খবর

রাম শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ, পাঁচজনকে আটক করল পুলিশ

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে।

রাম শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ, পাঁচজনকে আটক করল পুলিশ
প্রতীকী ছবি

কর্ণাটকে ধর্মীয় শোভাযাত্রা ঘিরে অশান্তি। কোলার জেলার মুলবাগাল এলাকায় শ্রী রাম শোভাযাত্রায় কিছু দুষ্কৃতী পাথর ছোড়ে বলে অভিযোগ। শুক্রবার রাতের এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মুলবাগাল এলাকায় ১৪৪ ধারা জারি করেছে। ঘটনায় যুক্ত সন্দেহে ৫ জনকে আটক করেছে পুলিশ।

জানা গিয়েছে, রাম নবমীর প্রাক্কালে শুক্রবার একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। শুক্রবার দুপুরে শিবাকেশব নগর থেকে সেই শোভাযাত্রা সন্ধে ৭.৪ নাগাদ জাহাঙ্গির মহল্লায় পৌঁছয়। তখনই গন্ডগোলের সূত্রপাত। এলাকায় লোডশেডিং হয়ে যায়। পুলিশ জানিয়েছে, এর পরই কিছু দুষ্কৃতী শোভাযাত্রায় শ্রীরামচন্দ্রের মূর্তি লক্ষ্য করে পাথর ছোড়ে।

এই ঘটনার পর দুটি গাড়ির উইন্ডশিল্ড ভেঙে যায়। একটি বাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় বেশ কয়েকজন যুবক আহত হন। কোলারের পুলিশ সুপার ডি দেবরাজ জানিয়েছেন, বিরাট পুলিশবাহিনী এলাকায় পৌঁছয়। পুলিশি নিরাপত্তায় শোভাযাত্রা সম্পন্ন হয়।

আরও পড়ুন দিল্লির পর বেঙ্গালুরু, রাম নবমীতে মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা

তিনি জানিয়েছেন, লোডশেডিংয়ের সুযোগে দুষ্কৃতীরা পাথর ছুড়েছে শোভাযাত্রা লক্ষ্য করে। বিষয়টি আমরা গুরুত্ব সহকারে দেখছি। পাঁচজনকে আটক করা হয়েছে। একটি ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা গিয়েছে, হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা কোলার জেলারই একটি মসজিদের সামনে লাউডস্পিকার নিয়ে নাচানাচি করছেন। বিজেপি সাংসদ তেজস্বী সূর্যর একটি মিছিলে এই দৃশ্য ভাইরাল হয়েছে। তার পরই কোলারে রাম শোভাযাত্রায় এই ঘটনা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Tension in karnatakas mulbagal after stones pelted at rama shobha yatra five detained