scorecardresearch

বড় খবর

‘সন্ত্রাসের কোনও ধর্ম বা দেশ হয় না’, স্পষ্ট কথা অমিত শাহের

সন্ত্রাস নিয়ে পাকিস্তানকে কড়া আক্রমণ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর।

‘সন্ত্রাসের কোনও ধর্ম বা দেশ হয় না’, স্পষ্ট কথা অমিত শাহের
কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

সন্ত্রাসের কোনও ধর্ম হয় না। সন্ত্রাসের অর্থ জোগানো প্রকৃত সন্ত্রাসের চেয়েও বিপজ্জনক। শুক্রবার দ্ব্যর্থহীন ভাষায় একথা জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তিনি আরও বলেছেন, “সন্ত্রাসবাদীরা বারংবার নতুন নতুন পথ খুঁজে চলেছে হিংসা ছড়ানোর জন্য। যুবসমাজের মগজধোলাই করে মৌলবাদের পথে ঠেলে দিচ্ছে এবং অর্থসংগ্রহের মাধ্যম হিসাবে ডার্কওয়েব ব্যবহার করছে উগ্রপন্থীরা।”

শাহ এদিন সন্ত্রাসবিরোধী আন্তর্মন্ত্রক বৈঠকে বলেন, “সন্ত্রাসবাদ এই মুহূর্তে বিশ্বশান্তি এবং সুরক্ষার জন্য বিপজ্জনক। কিন্তু আমি মনে করি, সন্ত্রাসের জন্য অর্থ জোগানো আরও ভয়ঙ্কর সন্ত্রাসের তুলনায়। কারণ, সন্ত্রাসের জন্ম এবং লালন হয় এই অর্থ জোগানোর মাধ্যমে। এছাড়াও সন্ত্রাসের জন্য অর্থ জোগানোর ফলে বিশ্বের বিভিন্ন দেশের অর্থনীতি ভেঙে পড়ে।”

এদিনের বৈঠকের নামই ছিল সন্ত্রাসের জন্য কোনও অর্থ নয় শীর্ষক সন্ত্রাসবিরোধী বৈঠক। এদিন শাহ স্পষ্ট ভাষায় বলেন, “সন্ত্রাসের সঙ্গে কোনও দেশ, ধর্ম, বা গোষ্ঠীকে জোড়া উচিত নয়। সন্ত্রাসের কোনও ধর্ম বা দেশ হয় না। সন্ত্রাস বন্ধ করতে আমরা সুরক্ষা পরিকাঠামোকে ঢেলে সাজিয়েছি। অনেক উন্নত হয়েছে। এর পরই পড়শি দেশ পাকিস্তানকে আক্রমণ করে বলেন, আমাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা করতে হবে সন্ত্রাসের সঙ্গে লড়াই করার। কিছু দেশ আছে যাঁরা সন্ত্রাসকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে।”

আরও পড়ুন রাজনৈতিকভাবে সক্রিয় বাংলায় সক্রিয় রাজ্যপাল হয়ে কাজ করব: সি ভি আনন্দ বোস

“আমরা এমন কিছু দেশকে জানি, যাঁরা সন্ত্রাসীদের আশ্রয় দেয়, তাঁদের সুরক্ষা দেয়। সন্ত্রাসে অর্থ জোগায়। আমাদের সমবেত প্রচেষ্টা হল এই ধরনের শক্তি যাতে নিজেদের লক্ষ্যে কখনও যেন সফল না হয়।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Terrorism should not be linked to any religion says amit shah