scorecardresearch

বড় খবর

ভূস্বর্গে ফিদায়েঁ হামলার ছক, শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে নিকেশ জঙ্গি

এদিকে, কুলগাম জেলায় হিজবুল মুজাহিদিনের এক জেলা কমান্ড্যার-সহ দুজনকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনী।

Terrorist killed in Srinagar was assigned to carry out suicide attack: J&K police
প্রতীকী ছবি

ভূস্বর্গে ভয়ঙ্কর হামলার ছক বানচাল। শ্রীনগরে ফিদায়েঁ (আত্মঘাতী) হানা চালানোর পরিকল্পনা ছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন মুজাহাদিন গাজওয়াতুল হিন্দের জঙ্গির। সেই কুখ্যাত জঙ্গি-সহ দুজনকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী। শুক্রবার এনকাউন্টারের খবর নিশ্চিত করেছে জম্মু-কাশ্মীর পুলিশ। নিহতদের মধ্যে হিজবুল মুজাহিদিনের এক জেলা কমান্ড্যারও ছিল।

পুলিশ জানিয়েছে, নিহত জঙ্গি শ্রীনগরে আত্মঘাতী হামলা চালানোর ছক কষেছিল বলে জানা গিয়েছে। শ্রীনগরে শুক্রবার এনকাউন্টারে খতম করা হয়েছে সেই জঙ্গিকে। জানা গিয়েছে, শ্রীনগরে নিহত জঙ্গি ২০১৯ সালে ফেব্রুয়ারি মাসে পুলওয়ামায় জঙ্গি হামলায় অভিযুক্ত জঙ্গির আত্মীয়। পুলওয়ামার লেথপোরার সেই হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছিল।

কাশ্মীরের আইজি বিজয় কুমার টুইট করে জানিয়েছেন, শ্রীনগরের এনকাউন্টারে নিহত জঙ্গি আমির রিয়াজ খ্রিউ নিষিদ্ধ মুজাহিদিন গাজওয়াতুল হিন্দের সদস্য। ওই জঙ্গি লেথপোরার জঙ্গি হামলার অভিযুক্তের আত্মীয়। শ্রীনগরে ফিদায়েঁ হামলার পরিকল্পনা ছিল তার।

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধেয় শ্রীনগরের বেমিনা এলাকায় হামদানিয়া কলোনিতে গুলির লড়াই শুরু হয়। শুক্রবার সকালে এনকাউন্টারে খতম হয় জঙ্গি। নিহত জঙ্গির কাছ থেকে একটি একে-৪৭ রাইফেল, কিছু কার্তুজ উদ্ধার হয়। মুজাহিদিন গাজওয়াতুল হিন্দ আত্মঘাতী হানার কথা স্বীকার করেছে।

আরও পড়ুন সীমান্তে গরুপাচারের চেষ্টা, কোচবিহারের সীতাইয়ে নিহত ২ বাংলাদেশী সহ ৩: BSF

এদিকে, কুলগাম জেলায় হিজবুল মুজাহিদিনের এক জেলা কমান্ড্যার-সহ দুজনকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনী। সিরাজ মৌলভি এবং ইয়াবর ভাট নাম তাদের। সিরাজ ২০১৬ সাল থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠনে রিক্রুটার ছিল। বেশ কিছু সাধারণ নাগরিকের হত্যায় অভিযুক্ত সিরাজ। আইজি বিজয় কুমার বলেছেন, এটা নিরাপত্তা বাহিনীর বিরাট সাফল্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Terrorist killed in srinagar was assigned to carry out suicide attack jk police