scorecardresearch

বড় খবর

দিল্লিতে চলতি বছরে সর্বনিম্ন সংক্রমণ, মুম্বইতে কনটেনমেন্ট জোনের সংখ্যা শূন্য

দিল্লিতে সংক্রমণ হার কমে দাঁড়িয়েছে ১.৭৩ শতাংশ। মুম্বইয়ে এই হার ১ শতাংশ।

নিউ নর্মালের পথে দিল্লি-মুম্বই

দিল্লিতে করোনা গ্রাফে বড়সড় স্বস্তি। রাজ্য স্বাস্থ্য বিভাগের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯৭৭ জন। এই নিয়ে দিল্লিতে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮১২। মোট আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ৪৯ হাজার ৫৯৬। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের।

মোট মৃতের সংখ্যা ২৬ হাজার ৪৭। এই মুহূর্তে দিল্লিতে সংক্রমণ হার কমে দাঁড়িয়েছে ১.৭৩ শতাংশ। একদিনে করোনা মুক্ত হয়েছেন ১হাজার ৫৯১জন। সেই সঙ্গে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮.৩৩ শতাংশে। গত ৩০ ডিসেম্বর থেকে এটাই দিল্লির সর্বনিন্ম সংক্রমণ। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে বলা হয়েছে এই মুহূর্তে দিল্লিতে হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ১৩৫জন। এবং কনটেনমেন্ট জোনের সংখ্যা ১৯ হাজার ৫৮২। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা পরীক্ষা হয়েছে ৫৬ হাজারেরও বেশি।

আরো পড়ুন:করোনার কারণে কমেছে দিল্লির যানজট? জেনে নিন কী বলছে রিপোর্ট

এদিকে দিল্লির সঙ্গে সঙ্গে সংক্রমণ কমেছে মুম্বইতেও। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় মুম্বইতে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৪২৯ জন। মৃত্যু হয়েছে ২ জনের। বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই নিয়ে টানা চারদিন সংক্রমণ ৫০০ পেরোয়নি।

পৌর কমিশনার ইকবাল সিং জানিয়েছেন সংক্রমণ হার কমে দাঁড়িয়েছে ১ শতাংশে। তিনি আরও জানিয়েছেন ২১শে ডিসেম্বর মুম্বইতে পজিটিভিটি রেট ছিল ১ শতাংশে। এত দিন পরে আবার সেই হারে নেমে এসেছে করোনা সংক্রমণ। এই মুহূর্তে মুম্বইতে কনটেনমেন্ট জোনের সংখ্যা শূন্য। একদিনে সুস্থ হয়েছেন ৮২২ জন রোগী। সেই সঙ্গে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮ শতাংশ। দ্বিগুণ হওয়ার হার বা সময়কাল ৯৪৯ দিন। ৪২৯ জন নতুন করোনা রোগীর মধ্যে প্রায় ৮৩ শতাংশ বা ৩৫৬ জন উপসর্গবিহীন ছিলেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Test positivity rate in mumbai falls to 1 delhi records lowest this year