scorecardresearch

বড় খবর

রাজ্যে টিকাকরণে ধীর গতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, কথা বলবেন প্রধানমন্ত্রীর সঙ্গে

রাজ্যে টিকাকরণের ধীর গতির জন্য টিকার জোগান কম থাকাকেও খানিকাংশে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যে টিকাকরণে ধীর গতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, কথা বলবেন প্রধানমন্ত্রীর সঙ্গে
মহারাষ্ট্রে গত কয়েকদিন ধরে যে গতিতে টিকাকরণ চলছে তা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

রাজ্যে ধীর গতিতে করোনার টিকাকরণ নিয়ে এবার উদ্বেগ প্রকাশ খোদ মুখ্যমন্ত্রীর। মহারাষ্ট্রে গত কয়েকদিন ধরে যে গতিতে টিকাকরণ চলছে তা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তবে এক্ষেত্রে টিকার জোগানের অপ্রতুলতাকেও খানিকাংশে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এরই পাশাপাশি আরও বেশি সংখ্যক মানুষকে টিকাকরণের আওতায় আনতে সচেতনতামূলক প্রচারে জোর দেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

দেশের অধিকাংশ রাজ্যে সংক্রমণ পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও কেরল ও মহারাষ্ট্রের পরিস্থিতি এখনও উদ্বেগজনক। করোনা নিয়ন্ত্রণে রাজ্যে-রাজ্যে টিকাকরণ কর্মসূচিতে জোর দেওয়ার কথা বলছেন বিশেষজ্ঞরা। কেন্দ্রীয় সরকারও টিকাকরণ কর্মসূচিতে জোর দেওয়ার জন্য নানা উদ্যোগ নিচ্ছে।

তবে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে রবিবার রাজ্যে করোনার টিকাকরণের ধীর গতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে এব্যাপারে তিনি আলোচনা করবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন- খুলছে স্কুল, টিকাই নেননি দু’হাজারের বেশি শিক্ষক

রাজ্যে টিকাকরণের ধীর গতির জন্য টিকার জোগানের অপ্রতুলতাকে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে আরও বেশি সংখ্যক মানুষকে টিকা নেওয়ার জন্য সচেতনতামূলক প্রচারে জোর দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। আগের চেয়ে বেশ খানিকটা কমলেও করোনার সংক্রমণ এখনও উদ্বেগজনক মারাঠাভূমে।

রবিবার রাজ্যে নতুন করে ১ হাজার ১৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৬ লক্ষ ১১ হাজার ৭৮। বর্তমানে মহারাষ্ট্রে করোনা অ্যাক্টিভ কেস ১৬ হাজার ৬৫৮। রাজ্যে করোনা সুস্থতার হার বেড়ে ৯৭.৫৭ শতাংশ।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Thackeray expresses concern over slow pace of covid vaccinations