বড় খবর

থানেতে ভোররাতে বহুতল ভেঙে মৃত ১০

এখনও প্রায় ২০ জন ভগ্নস্তুপে আটকে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। উদ্ধারকাজ শুরু করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

মহারাষ্ট্রের থানেতে বহুতল ভেঙে বিপত্তি।

মহারাষ্ট্রের থানেতে বহুতল ভেঙে বিপত্তি। সোমবার ভোর পৌনে চারটে নাগাদ মুম্বইয়ের কাছে ভিওয়ান্ডি এলাকায় তিনতলা একটি বাড়ি ভেঙে পড়ে। দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। এখনও প্রায় ২০ জন ভগ্নস্তুপে আটকে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। উদ্ধারকাজ শুরু করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল। দমকল বাহিনী ও পুলিশ উদ্ধার কাজে সহায়তা করছে।

ভিওয়ান্ডি ধামানকার-নাকা এলাকায় গিলানি নামক ওই বাড়িটি দীর্ঘ দিন ধরেই জরাজীর্ণ অবস্থায় ছিল। ভিয়ান্ডি কর্পোরেশনের তরফে এর আগে বিপদজ্জনক বাড়িটি ফাঁকা কার জন্য বাসিন্দাদের দু’বার নোটিস দেওয়া হয়। কিন্তু তাতে কাজ হয়নি। অবশেষে সোমবার ভোর পৌনে চারটে নাগাদ বড়সর বিপর্যয় ঘটে যায়। কর্পোরেশন সূত্রে জানা গিয়েছে, ওই বাড়িটিতে ১৫টি পরিবার থাকতো।

চল্লিশ বছরের পুরনো বাড়িটি ভেঙে পড়ার পর স্থানীয়রা ভগ্নস্তুপ থেকে এক শিশু সহ প্রায় ২০ জনের বেশি মানুষকে উদ্ধার করেছেন। উদ্ধারকাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

থানের এই দুর্ঘটনার জন্য শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নেরেন্দ্র মোদী। আহতদের দ্রুত সুস্থ হয়ে ওঠার  প্রার্থনা জানিয়েছেন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Thane bhiwandi building collapse 10 dead

Next Story
এক্সক্লুসিভ: প্রকাশ্যে ফিনসেন ফাইল, ভারতীয়দের সন্দেহজনক ব্যাঙ্ক লেনদেনের পর্দা ফাঁস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com