scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

নতুন বছরের শুরুতেই ফের ‘দুয়ারে সরকার’ শিবির, দিনক্ষণ জানালেন মুখ্যমন্ত্রী

স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্যও আলাদা করে ক্যাম্প করা হবে বলেও এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

নতুন বছরের শুরুতেই ফের ‘দুয়ারে সরকার’ শিবির, দিনক্ষণ জানালেন মুখ্যমন্ত্রী
ফাইল ছবি

আগামী বছরের শুরুতেই ফের ‘দুয়ারে সরকার’ শিবির করতে চলেছে রাজ্য সরকার। মঙ্গলবার উত্তর দিনাজপুরের কর্ণজোড়ার প্রশাসনিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম পর্বে ১-১০ জানুারি হবে ‘দুয়ারে সরকার’ শিবির। দ্বিতীয় দফায় ২০-৩০ জানুয়ারি ‘দুয়ারে সরকার’ শিবিরে সরকারি সুবিধা পাবেন সাধারণ মানুষ।

মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প ‘দুয়ারে সরকার’। রাজ্য সরকারের এই উদ্যোগে সাধারণ নাগরিকদের বাড়ির কাছাকাছি চলে যায় প্রশাসন। শিবিরে গিয়ে সরকারি নানা প্রকল্পের সুবিধা পেতে আবেদন জানাতে পারেন সাধারণ মানুষ। ইতিমধ্যেই রাজ্যের ৩ কোটিরও বেশি মানুষ ‘দুয়ারে সরকার’ শিবির থেকে উপকৃত হয়েছেন বলে এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আগামী বছরের শুরুতেই ফের ‘দুয়ারে সরকার’ শিবির চালু করতে চলেছে রাজ্য সরকার। দু’দফায় হতে চলেছে এই শিবির। প্রথম পর্বে ১-১০ জানুয়ারি ও দ্বিতীয় পর্বে ২০-৩০ জানুয়ারি এই শিবির হবে। আজ কর্ণজোড়ায় দুই দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন কর্ণজোড়ার এই বৈঠক থেকেই দুই দিনাজপুরের জন্য একাধিক প্রকল্পেরও শিলান্যাস করেছেন মুখ্যমন্ত্রী। দক্ষিণ দিনাজপুরের ২৩টি এবং উত্তর দিনাজপুরের ১৫টি প্রকল্পের শিলান্যাস করেছেন তিনি। দক্ষিণ দিনাজপুরে এদিন ১৩৭ কোটি ৭০ লক্ষেরও বেশি প্রকল্পের উদ্বোধন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- ‘দোষীদের শাস্তি চাই’, সেনার গুলিতে যমজ ছেলেকে হারিয়ে ক্ষোভে ফুঁসছেন বৃদ্ধ

সরকারি সুবিধা রাজ্যের সব স্তরের মানুষের কাছে পৌঁছে দিতে উদ্যোগী রাজ্য সরাকর। সেই লক্ষ্যেই কাজ করছে তাঁর প্রশাসন, এদিন এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এবার শিল্পীদের জন্যও নতুন কার্ড আনার ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরই পাশাপাশি মৎস্যজীবীদের জন্যও নতুন কার্ড আনা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্য আলাদা করে ক্যাম্প করা হবে বলেও এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: The state government is going to launch duare sarkar camp again at the beginning of the new year announced chief minister mamata banerjee