স্যারিডনে নিষেধাজ্ঞা, টুইটারে প্রতিক্রিয়া

কিন্তু এখনও কারও পড়ার টেবিল কিংবা অফিসের ব্যাগ হাতড়ালে মিলবে স্যারিডনের পাতা।  মাথার ব্যথা যাঁদের নিত্য সঙ্গী তাঁরাই একমাত্র বুঝেছেন এর কষ্টটা।

By: New Delhi  Updated: September 16, 2018, 8:01:52 AM

বাজার চলতি ৩২৮টি ফিক্সড ডোজ কম্বিনেশন (FDCs) ওষুধ নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। অবিলম্বে এই ওষুধগুলির উৎপাদন ও বিক্রি বন্ধ করার নির্দেশ দিয়েছে কেন্দ্র। বুধবার থেকেই এই নির্দেশ কার্যকর হয়েছে। নিষিদ্ধ করা এই ওষুধগুলির মধ্যে ট্যাক্সিম ও-জেড (অ্যান্টিব্যাকটিরিয়াল) এবং প্যানডার্ম প্লাস (ত্বকের মলম), গ্লুকোনর্ম পিজি (ডায়াবেটিসের ওষুধ) লুপিডিকলক্স (অ্যান্টিবায়োটিক)-এর পাশাপাশি রয়েছ স্যারিডনও। কিন্তু এখনও কারও পড়ার টেবিল কিংবা অফিসের ব্যাগ হাতরালে মিলবে স্যারিডনের পাতা।  মাথাব্যথা যাঁদের নিত্য সঙ্গী তাঁরাই একমাত্র বুঝেছেন এর কষ্টটা। চোখের নিমেষে ব্যথা সারানোর অন্যতম এই অস্ত্রটি ছাড়া অনেকেই ভীষণ অসহায় বোধ করছেন বৈকি। আর তারই বহিঃপ্রকাশ এই মিমগুলি। দেখুন তো নিজেকেও খুঁজে পান কিনা।

গত জুলাই মাসে স্বাস্থ্য মন্ত্রকের বিশেষজ্ঞ প্যানেল ৩৪৯টি ওষুধ পরীক্ষা করে দেখার পর, তার মধ্যে ৩৪৩টি ওষুধ নিষিদ্ধ বলে ঘোষণা করার সুপারিশ করেছিল। বাকি ৬টি ওষুধের ব্যবহারকে সীমিত করার সুপারিশ করা হয়েছিল প্যানেলের তরফ থেকে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

These relatable tweets about saridon ban will leave you in splits34562

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X