scorecardresearch

বড় খবর

হিন্দু দর্জিকে কুপিয়ে খুন, ‘তালিবানি এই বর্বরতা ধর্মীয় বিশ্বাসের ফল’, সোচ্চার RSS

দিন কয়েক আগেই নূপুরের মন্তব্য সমর্থন করায় রাজস্থানের উদয়পুরে খুন হতে হয়েছে এক হিন্দু ব্যক্তিকে।

‘This Taliban incident’ was not reaction, it's a result of a belief system, says RSS
উদয়পুরে হিন্দু দর্জি খুন নিয়ে সোচ্চার RSS। ছবির বাঁদিকে সঙ্ঘপ্রধান ভাগবত। ডানদিকে উদয়পুরে খুনে ধৃত ব্যক্তি।

নূপুর সরকারের পয়গম্বর নিয়ে মন্তব্যে ক্ষোভের আগুন জ্বলে ওঠে দেশে। দিন কয়েক আগেই নূপুরের মন্তব্য সমর্থন করায় রাজস্থানের উদয়পুরে খুন হতে হয়েছে এক হিন্দু ব্যক্তিকে। উদয়পুরের নৃশংস সেই হত্যাকাণ্ড নিয়ে এবার সরব আরএসএস। হিন্দুত্ববাদী এই সংগঠনের প্রচার কমিটির প্রধানের কথায়, ”এই ধরনের তালিবানি ঘটনা উসকানির ফল হতে পারে না। বরং এটি একটি মানসিকতা ও বিশ্বাস ব্যবস্থার ফল।”

নূপুর শর্মার পয়গম্বর মন্তব্যে তীব্র বিতর্ক তৈরি হয়। ভারত তো বটেই বিশ্বের একাধিক দেশ নূপুরের মন্তব্যের প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়ে। এদেশের একের পর এক থানায় নূপূরের বিরুদ্ধে দায়ের হয় এফআইআর। শুক্রবারই নূপুর শর্মাকে গোটা দেশের কাছে ক্ষমা চাইতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

নূপুরের মন্তব্যে সহমত পোষণ করায় সম্প্রতি খুন হয়েছেন রাজস্থানের উদয়পুরের এক হিন্দু দর্জি। রোমহর্ষক সেই হত্যাকাণ্ডের ভিডিও করেছিল দুই মুসলিম আততায়ী। তালিবানি কায়দায় এই খুন নিয়ে এবার সোচ্চার আরএসএস।

আরও পড়ুন- ফের খুন! নূপুর শর্মার মন্তব্যকে সমর্থন করাতেই কী এই মর্মান্তিক পরিনতি? তদন্তে পুলিশ

হিন্দুত্ববাদী এই সংগঠনটির প্রচার কমিটির প্রধান সুনীল আম্বেদকর বলেন, ”এই তালিবানি ঘটনা কোনও উসকানির প্রতিক্রিয়া নয়। বিনা উসকানিতে এটা সারা বিশ্বে হয়ে আসছে। কোথাও হামাস, ইসলামিক স্টেট, তালিবান… আমাদের দেশে সিমি এবং পিএফআই আছে। এটা উসকানির ফল নয়। যে কেউ তাই বিশ্বাস করে। এই ধরনের তালিবানি ঘটনার পিছনে মানসিকতা এবং বিশ্বাস ব্যবস্থার দিকটি বোঝা গুরুত্বপূর্ণ।”

তিনি আরও বলেন, ”ভারত সম্পর্কে আমাদের ধারণা হল এই, যে এখানে অন্যদের সাহায্য করার জন্য শক্তির ব্যবহার হয়। একজন ভালো ব্যক্তিকে অন্য একজন ভালো ব্যক্তিকে সাহায্যের জন্য যথেষ্ট শক্তিশালী হতে হবে। যারা শান্তি বিঘ্নিত করার চেষ্টা করছে তাদের থামাতে হবে। …বিষয়গুলির মোকাবিলা করার সাংবিধানিক উপায়ও আছে। যার সমস্যা আছে তাকে অবশ্যই সাংবিধানিক উপায় ব্যবহার করতে হবে।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: This taliban incident was not reaction its a result of a belief system says rss