scorecardresearch

অমরনাথ যাত্রাপথে ভয়াবহ দুর্ঘটনা, গুরুতর আহত তিন তীর্থযাত্রী

৩০ জুন থেকে শুরু হয়েছে অমরনাথ যাত্রা।

Amarnath Yatra, Amarnath Yatra 2022, Jammu and Kashmir Amarnath, security cover Amarnath, Amarnath pilgrimage, Indian Express
অমরনাথ যাত্রায় ভয়াবহ দুর্ঘটনা, গুরুতর আহত তিন তীর্থযাত্রী

শুক্রবার ভোরে জম্মু ও কাশ্মীরের রামবান জেলার বানিহালের শের বিবি এলাকায় গাড়ি দুর্ঘটনায় গুরুতর যখম হলেন তিনজন তীর্থযাত্রী। পুলিশ সূত্রে খবর আহতরা সকলেই উত্তরপ্রদেশের বাসিন্দা। তাদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, কুন্দন কুমার (৫৯), বিবেক (১০) এবং অনিতা গুপ্তা (৪৯)

পুলিশ সূত্রে জানা গিয়েছে এদিন সকাল থেকেই রাস্তা পিচ্ছিল থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে তীর্থযাত্রীদের টেম্পো ট্রাভেলার গাড়িটি উল্টে যেতেই ঘটে এই বিপত্তি।  আগামী ৩ জুলাই তাদের অমরনাথ যাওয়ার কথা ছিল। ৩০ জুন থেকে শুরু হয়েছে অমরনাথ যাত্রা।

অমরনাথ যাত্রা উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করতে উপত্যকায় আরও ১৫০ কোম্পানি সশস্ত্র পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। আর পাশাপাশি ড্রোনের মাধ্যমে চলছে নজরদারি। এবিষয়ে সিনিয়ার এক নিরাপত্তা আধিকারিক বলেন, “জঙ্গিরা একের পর এক সাধারণ নাগরিককে টার্গেট করছে। এবছর অমরনাথ যাত্রায় নিরাপত্তার যাতে কোন ফাঁক না থাকে তার জন্য সব দিক খতিয়ে দেখা হচ্ছে’।

আরও পড়ুন: [CPM-এর সদর কার্যালয়ের সামনে বিস্ফোরণ, রোমহর্ষক কাণ্ডে শহরে হুলস্থূল]

চলতি বছর ১১ অগাস্ট পর্যন্ত চলবে অমরনাথ যাত্রা। তীর্থ যাত্রীদের জন্য একগুচ্ছ গাইডলাইন প্রকাশ করেছে জম্মু-কাশ্মীর সরকার। প্রসঙ্গত উল্লেখ্য চলতি বছর থেকেই প্রথম হেলিকপ্টারে অমরনাথ যাত্রা। ৪৩ দিনের এই যাত্রায় নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Three amarnath pilgrims injured as vehicle slips off road turns turtle in jks ramban