বড় খবর

বিচারক নিগ্রহের দায়, ত্রিপুরায় তিন সিপিএম নেতার ২ বছর জেল

Tripura: আইপিসির একাধিক ধারায় বিচারক রুহিদাস পাল নিগ্রহ-কাণ্ডে তিন নেতাকে দোষী সাব্যস্ত করা হয়।

Rape Abortion Delhi Court
প্রতীকী ছবি

Tripura: ২০১৫-র বিচারক নিগ্রহের ঘটনায় দুই বছরের জেল ত্রিপুরার তিন সিপিএম নেতার। দক্ষিণ ত্রিপুরার এক আদালতের বিচারক মিত্রা দাস শুক্রবার এই রায় দিয়েছে। এদিন সাজাপ্রাপ্ত তিন সিপিএম নেতা তাপস দত্ত, ত্রিলোকেশ সিনহা এবং বাবুল দেবনাথ জামিনে মুক্তি পান। আগামি একমাসের মধ্যে নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে আবেদন করতে পারবেন তাঁরা। আইপিসির একাধিক ধারায় বিচারক রুহিদাস পাল নিগ্রহ-কাণ্ডে তিন নেতাকে দোষী সাব্যস্ত করা হয়।

এই রায় প্রসঙ্গে সরকারি আইনজীবী কৃষ্ণ মজুমদার বলেন, ‘নিম্ন আদালত তিন অপরাধীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে।‘ দক্ষিণ ত্রিপুরা জেলা সিপিএম-র তরফে জানানো হয়েছে, তারা সব ধরনের আইনি পথেই তিন নেতার জন্য লড়াই করবে। ইতিমধ্যে নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে আবেদন করা হয়েছে।

দলের অভিযোগ, ‘ঘটনার দিন রাজ্যে বনধ চলছিল। আমাদের নেতাকর্মীরা শান্তিপূর্ণ অবস্থান করেছে। কোনও হিংসা বা নিগ্রহের অভিযোগ ওঠেনি। তাও যেহেতু আদালতের রায়, আমাদের মানতে হবে। কিন্তু আমরা এই রায়ের সঙ্গে সহমত নই। তাই উচ্চ আদালতে কারাদণ্ডের বিরোধিতা করে আবেদন করা হয়েছে।‘

এই মামলা প্রসঙ্গে ত্রিপুরা বিজেপির মুখপাত্র নব্যেন্দু ভট্টাচার্য বলেন, ‘এই রায়ে অন্যায়ের শাস্তি মিলেছে। বাম জমানায় হিংসার পরিবেশ তৈরি হয়েছিল। এই রায়ে সেই অভিযোগ প্রতিষ্ঠিত হল।‘  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Three cpm leaders were sentenced to two years of jail for alleged judge assault national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com