scorecardresearch

বড় খবর

রণতরীতে ভয়াবহ বিস্ফোরণ, তিন নৌসেনা কর্মীর মৃত্যু, আহত অন্তত ১১ জন

মুম্বইয়ের নৌসেনা বন্দরে আইএনএস রণবীরে বিস্ফোরণের জেরে তদন্ত শুরু হয়েছে।

Three dead, 11 injured in explosion on board destroyer INS Ranvir
মুম্বইয়ের নৌসেনা বন্দরে আইএনএস রণবীরে বিস্ফোরণের জেরে ৩ জন নৌসেনা কর্মীর মৃত্যু হল মঙ্গলবার।

নৌসেনার রণতরীতে ভয়াবহ বিস্ফোরণ। মুম্বইয়ের নৌসেনা বন্দরে আইএনএস রণবীরে বিস্ফোরণের জেরে ৩ জন নৌসেনা কর্মীর মৃত্যু হল মঙ্গলবার। আহত হয়েছেন ১১ জনের মতো। নৌসেনা বিবৃতিতে জানিয়েছে, বিস্ফোরণের ঘটনায় তদন্তের বোর্ড বসেছে। কীভাবে এই বিস্ফোরণ হল তা খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, আইএনএস রণবীর নৌসেনার অন্যতম প্রাচীন রণতরীর মধ্যে একটি। সোভিয়েত জমানার এই ডেস্ট্রয়ার ১৯৮৬ সালের এপ্রিলে কমিশনড হয়। রাজপুত ক্লাস রণতরী হল চতুর্থ ডেস্ট্রয়ার এবং প্রথম রণবীর ক্লাসের। আরেকটি এই শ্রেণির রণতরী হল আইএনএস রণবিজয়।

নৌসেনা বিবৃতিতে জানিয়েছে, দুর্ভাগ্যজনক ঘটনায় আজ মুম্বইয়ের নৌসেনা ডকইয়ার্ডে তিন নৌসেনা কর্মীর মৃত্যু হয়েছে। অভ্যন্তরীণ কম্পার্টমেন্টে বিস্ফোরণের জেরে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। জাহাজের অন্য কর্মীরা জানিয়েছেন, পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনা হয়। কিন্তু বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি রণতরীর। মঙ্গলবার বিকেল ৪.৩০ থেকে ৫টার মধ্যে এই বিস্ফোরণ হয়।

আরও পড়ুন সুভাষ-ট্যাবলো নিয়ে কেন্দ্র-রাজ্য কুরুক্ষেত্র, কিন্তু ট্যাবলো তৈরির নিয়মকানুন জানেন কি?

যে তিন নৌসেনা কর্মী মারা গিয়েছেন তাঁরা প্রত্যেকেই সিনিয়র নাবিক। কিন্তু অফিসার নন। মৃতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করে বাকি ব্যবস্থাপনা করছে। জানা গিয়েছে, কোনও সমরাস্ত্র থেকে বিস্ফোরণ হয়নি। এসি কম্পার্টমেন্টে বিস্ফোরণ হয়। মনে করা হচ্ছে, যান্ত্রিক গোলযোগের কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের জুন মাসের পর এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটল কোনও রণতরীতে। ওই বছর মাজাগাওঁ ডকে নির্মীয়মাণ রণতরী বিশাখাপত্তনমে আগুন লেগে এক কর্মীর মৃত্যু হয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Three dead 11 injured in explosion on board destroyer ins ranvir