scorecardresearch

যতকাণ্ড তিহাড়ে! হেভিওয়েটের আবেদনে তাঁরই সেলে তিন সাগরেদ, জেল সুপারকে নোটিস

বন্দি স্থানান্তরের ঘটনায় জেল সুপারের বিরুদ্ধেই এবার কড়া ব্যবস্থা

tihar jail

আর্থিক তছরূপ মামলায় তিহার জেলে বন্দি দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে নিয়ে ফের বিতর্ক শুরু হয়েছে। দিন কয়েক আগেই তিহাড় গেলে খুন হন গ্যাংস্টার তিল্লু তাজপুরিয়া। তারপর থেকেই তিহাড় জেলে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এর মাঝেই দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈনের সেলে দুই বন্দিকে স্থানান্তরের ঘটনায় জেল সুপারের বিরুদ্ধেই এবার কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। এই ঘটনায় তাকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে।

প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈন মানসিক অবসাদ এবং একাকীত্বের সমস্যার কথা তুলে ধরে জেল কর্তৃপক্ষকে অনুরোধ করেন অন্তত আরও দুজন বন্দিকে তার সেলে রাখার জন্য। এরপর ৩ বন্দিকে সেলে স্থানান্তর করা হয়। এই বিষয়টি সামনে আসার পরে, তিহাড় জেলের জেল সুপারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং তাকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে। বর্তমানে স্থানান্তরিত বন্দীদের তাদের সেলে ফেরত পাঠানো হয়েছে।

এর আগে কেজরিওয়াল সরকারের মন্ত্রী সত্যেন্দ্র জৈন জেলেই ভিআইপি চিকিত্সা এবং সেলে ম্যাসাজ করার জন্য ‘লাইমলাইটে’ ছিলেন। সেই সংক্রান্ত একাধিক সিসিটিভি ফুটেজও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এরপর জেল প্রশাসনও এ বিষয়ে ব্যবস্থা নেয়। এখন তার অনুরোধে তার সেলে আরও দুই বন্দিকে স্থানান্তরের ঘটনা সামনে আসতেই বিতর্ক তৈরি হয়েছে, জেল সুপারিনটেনডেন্টের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

দিল্লি সরকারের প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈন তিহাড় জেলের আধিকারিকদের বলেছিলেন যে তার মানসিক বিষণ্নতা এবং একাকীত্বের সমস্যা রয়েছে। এ জন্য ২ বন্দিকে তাদের সেলে স্থানান্তর করার অনুরোধ জানান তিনি। তিহাড়ের জেল সুপারিনটেনডেন্ট সত্যেন্দ্র জৈনের এই আবেদনের ভিত্তিতে চটজলদি সিদ্ধান্ত নেন এবং ৩ বন্দিকে তাদের সেলে স্থানান্তরিত করেন।

সম্প্রতি, সত্যেন্দ্র জৈনের ভিআইপি চিকিত্সা এবং ম্যাসেজের বিষয়ে, আপ সরকার এবং দলের নেতারা বলেছিলেন যে তার ফিজিওথেরাপি চলছে। কিন্তু যখন বিষয়টি তদন্ত করা হয়, তখন দেখা যায় যে সত্যেন্দ্র জৈনকে যিনি ম্যাসাজ করছিলেন তিনিও ছিলেন এক জেলবন্দী আসামী। কেজরিওয়াল সরকারের আরেক মন্ত্রী মণীশ সিসোদিয়াও কথিত মদ কেলেঙ্কারির অভিযোগে দিল্লির তিহাড় জেলে বন্দি রয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Tihar jail sp gets notice for moving 3 inmates to ex delhi minister satyendar jains cell