বড় খবর


রান্নার গ্যাস-জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, আন্দোলনে পথে নামছে তৃণমূল

শনিবার রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল করবে তৃণমূল কংগ্রেস। প্রতি জেলায় জেলায় প্রতিবাদ মিছিল করা হবে জানিয়েছেন তৃণমূল মহাসচিব।

পেট্রোল, ডিজেল সহ রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আবারও পথে তৃণমূল। শুক্রবার তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, শনিবার রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল করবে তৃণমূল কংগ্রেস। প্রতি জেলায় জেলায় প্রতিবাদ মিছিল করা হবে জানিয়েছেন তৃণমূল মহাসচিব। শনিবার দক্ষিণ কলকাতার যাদবপুর থেকে এবং রবিবার বেহালার ঠাকুরপুকুর ৩-‌এ বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল করবে তারা।

এরই পাশাপাশি তিনি জানান, কেন্দ্রের এই জনবিরোধী কার্যকলাপের প্রতিবাদে তৃণমূলের সব শাখা সংগঠন যোগ দেবে এই বিক্ষোভ মিছিলে। ছাত্র-যুবরা পেট্রোল পাম্পের সামনে, তৃণমূলের বঙ্গ জননীরা গ্যাসের দোকানের সামনে প্রতিবাদে সরব হবে। কলকাতার পাশাপাশি জেলায় জেলায় বিক্ষোভ প্রদশর্ন চলবে। আগামী ২২ ফেব্রুয়ারি চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে ধর্মতলায় অবস্থান বিক্ষোভ করবে তৃণমূল। অন্যদিকে দোলা সেন, সুজিত বসু, পুর্ণেন্দু বসুর নেতৃত্বে INTTUC-‌র তরফেও বিক্ষোভ মিছিল করা হবে।

প্রসঙ্গত, টানা ১১ দিন ধরে টানা দাম বাড়ছে পেট্রোল-‌ডিজেলের। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ফের ৩০ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ৯১.‌৪১ টাকায়। ডিজেলের দাম ৩৩ পয়সা বেড়ে হয়েছে ৮৪.‌১৯ টাকা। এমাসে দু’‌বার মোট ৭৫ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসের। যার ফলে দাম বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যেরও। চরম সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ। এর আগেও পেট্রোল-‌ডিজেল সহ জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে পথে নেমেছিল ঘাসফুল শিবির। আর বিধানসভা ভোটের আগে কেন্দ্রে বিজেপি সরকারকে চাপে রাখতে ফের পথে নামতে চলেছে তৃণমূল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Tmc announces rally against petrol diesel lpg price hike

Next Story
গ্যাসের বদলে রান্নার বৈদ্যুতিন সরঞ্জামে সরকারি ভর্তুকির দাবি কেন্দ্রীয় মন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com