scorecardresearch

বড় খবর

রাজ্য রাজনীতিতে নয়া মডেল ‘খড়ার’! পদ্মের সমর্থনে জোড়া-ফুলের চেয়াম্যান

পুরসভার চেয়ারম্যান বাছাইকে কেন্দ্র করে শাসক দলের কোন্দল প্রকাশ্যে এলো৷

রাজ্য রাজনীতিতে নয়া মডেল ‘খড়ার’! পদ্মের সমর্থনে জোড়া-ফুলের চেয়াম্যান
ফাইল ছবি।

পুরসভার চেয়ারম্যান বাছাইকে কেন্দ্র করে শাসক দলের কোন্দল প্রকাশ্যে এলো৷ বুধবার পশ্চিম মেদিনীপুরের খড়ার পুরসভার চেয়ারম্যান নির্বাচন ছিল। তৃণমূলের তরফে সন্ন্যাসী দলুইকে ওই পুরবোর্ডের চেয়ারম্যান পদে মনোনীত করা হয়েছিল৷ কিন্তু ভোটাভুটিতে সন্ন্যাসীকে নাকচ করে দেন দলীয় কাউন্সিলরদের একাংশ। বদলে বিজেপির দুই কাউন্সিলরের সমর্থনে খড়ার পুরসভার চেয়ারম্যান নির্বাচিত হন জোড়া-ফুলেরই অদ্যুৎ মণ্ডল।

খড়ার পুরসভায় ১০টি আসন। এর মধ্যে ৮টিতেই জিতেছে শাসক দলের প্রার্থীরা। ২টিতে বিজেপি।
চেয়ারম্যান বাছাইয়ের ভোটাভুটিতে এ দিন ৬-৪ ব্যবধানে দলের মনোনিত চেয়ারম্যান পদপ্রার্থী সন্ন্যাসী দলুইকে পরাজিত করেন তৃণমূলেরই অদ্যুৎ মণ্ডল। বিজেপির দুই কাউন্সিলরই অদ্যুৎবাবুকে ভোট দিয়েছেন।

রাজনীতির ময়দানে বিজেপির প্রবল বিরোধী তৃণমূল। এ রাজ্যেও সর্বস্তরের ভোটে শাসক দলের মূল প্রতিপক্ষ গেরুয়া শিবিরই। যদিও খঢ়ার পুরবোর্ডের চেয়ারম্যান নির্বাচনের ভোটাভুটিতে তৃণমূল-বিজেপি প্রবল বিরোধীতার ছাপ দেখা গেল না। উল্টে, বিজেপি কাউন্সিলরদের সমর্থনে বোর্ড গঠন করল শাসক তৃণমূল। প্রকাশ্যে এল জোড়া-ফুলের গোষ্ঠী কোন্দল। যা নিয়ে কগ্রেস-সিপিআইএম কটাক্ষ করছে

এই নিয়ে ঘাটাল সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি আশিস হুদাইত বলেছেন, ‘নিন্দনীয় ঘটনা। এটা দলের শৃঙ্খলাভঙ্গের সমান৷ যাঁরা এই ঘটনা ঘটিয়েছে, তাঁদের বিষয়ে দলের উচ্চ নেতৃত্বকে জানানো হয়েছে৷ দলই উপযুক্ত ব্যবস্থা নেবে৷’

দলের মনোনিত চেয়ারম্যান ছাড়া অন্য কাউকে দলের চেয়ারম্যান পদে মেনে নেওয়া হবে না। জানিয়েছেন,রাজ্যের পুর ও নগোরন্নয়ন মন্ত্রী তথা তৃণমূলের জাতীয় কর্মসমিতির সদস্য ফিরহাদ হাকিম। তাঁর দাবি, বিক্ষুব্ধ কাউন্সিলরদের সাসপেন্ড করা হবে। অনাস্থা আনা হবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Tmc chairman in support of bjp in kharar municipality