বড় খবর

ভাবমূর্তি ফেরানোর প্রয়াস? নতুন চ্যানেল আনছে কেন্দ্র

এই প্রেক্ষাপটে জাতীয় পাবলিক ব্রডকাস্টার প্রসার ভারতী একটি চ্যানেল চালু করার পরিকল্পনা নিয়ে টেন্ডার জারি করেছে।

করোনা পরিস্থিতি মোকাবিলা নিয়ে মোদী সরকারের পদক্ষেপ, এছাড়াও টিকা সঙ্কট-অক্সিজেন ঘাটতি নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে তীব্র সমালোচনার মুখোমুখি হয়েছে। এই প্রেক্ষাপটে জাতীয় পাবলিক ব্রডকাস্টার প্রসার ভারতী একটি চ্যানেল চালু করার পরিকল্পনা নিয়ে টেন্ডার জারি করেছে। প্রসার ভারতীর আধিকারিকদের মতে, এই পরিকল্পনা দীর্ঘকাল ধরে রয়েছে।

“ডিডি ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠার বিষয়ে” একটি বিশদ প্রকল্প প্রতিবেদন নিয়ে আসতে পরামর্শের জন্য ১৩ মে আগ্রহ প্রকাশের আমন্ত্রণটির আমন্ত্রণ জানানো হয়েছিল। “দূরদর্শনের জন্য বৈশ্বিক উপস্থিতি এবং ভারতের পক্ষে আন্তর্জাতিক কন্ঠ প্রতিষ্ঠার কৌশলগত লক্ষ্য বিবেচনায়, ডিডি আন্তর্জাতিক প্রতিষ্ঠার পরিকল্পনা করা হয়েছে”।

টেন্ডার অনুযায়ী, সমসাময়িক ইস্যুতে বিশ্বব্যাপী ভারতের দৃষ্টিভঙ্গি প্রজেক্ট করা এবং দেশের সঠিক অবস্থান বিশ্বকে জানানই মূল কারণ। বিশ্বাসযোগ্য, পরিপূর্ণ এবং সঠিক গ্লোবাল নিউজ সার্ভিসের মাধ্যমে ভারতকে বিশ্বস্ত মিডিয়া হিসেবে তুলে ধরাও এই প্রজেক্টের লক্ষ্য এমনটাই জানান হয়েছে।

বিবিসি-র মতো নিউজ চ্যানেল গড়ার লক্ষ্য নিয়েছে ভারত। বিশ্বব্যাপী তার চ্যানেল থাকবে। একটি রোডম্যাপ তৈরির ও কাজ চলছে। প্রসার ভারতীর সিইও শশী শেখর ভেম্পতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন যে মার্চ মাসে প্রসার ভারতী বোর্ড প্রকল্পটির অনুমোদন দিয়েছে। ২৫ মার্চ তিনি “দূরদর্শন ইন্টারন্যাশনালের জন্য একটি প্রকল্পের ব্লু-প্রিন্ট বিকাশের জন্য” বোর্ড কর্তৃক অনুমোদিত একটি মূল উদ্যোগ সহ বেশ কয়েকটি মূল সিদ্ধান্তের জন্য “বোর্ডকে” ধন্যবাদও জানিয়েছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: To push india view centre to set up bbc like channel

Next Story
গুজরাটে ৫৩ প্রাণ কাড়ল সাইক্লোন! ১ হাজার কোটির প্যাকেজ ঘোষণা মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com