scorecardresearch

বড় খবর

হাড় কাঁপানো ঠাণ্ডা দিল্লিতে, কলকাতায় ‘উষ্ণ বড়দিন’

IMD উত্তর ভারতে ২৫ এবং ২৬ ডিসেম্বরের জন্য শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করেছে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.২ ডিগ্রি সেলসিয়াস।

হাড় কাঁপানো ঠাণ্ডা দিল্লিতে, কলকাতায় ‘উষ্ণ বড়দিন’
ভরা মাঘে শীত উধাও।

প্রবল ঠান্ডায় কাঁপছে দিল্লি। এখানেও সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছেছে ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে। জাতীয় রাজধানীতে আজ শীতলতম দিন। গড় সর্বনিম্ন তাপমাত্রা ৫.৩ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ২৩ ডিসেম্বর গড় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৫.৩ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশার কারণে বেশ কিছু জায়গায় ট্রেন চলাচলও ব্যাহত।

আইএমডি দেওয়া তথ্য অনুসারে, দিল্লির আয়ানগরে সর্বনিম্ন তাপমাত্রাও ৩ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে, যেখানে সর্বোচ্চ তাপমাত্রা ১৯ এবং ২০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত থাকবে বলে আশা করা হচ্ছে। IMD-এর পূর্বাভাস অনুসারে, আগামী ২৪ ঘন্টায় আরও ঠান্ডা বাড়বে। দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি হতে পারে । সেই সঙ্গে শৈত্যপ্রবাহের সতর্কতাও রয়েছে। চণ্ডীগড়ের সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছেছে ২.৮ডিগ্রিতে।

শনিবার দিল্লির গড় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৫.৬ ডিগ্রি কম। IMD উত্তর ভারতে ২৫ এবং ২৬ ডিসেম্বরের জন্য শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করেছে। গত তিনদিন ধরে হাড়কাঁপানো ঠাণ্ডা জমিয়ে উপভোগ করছেন দিল্লিবাসী।অন্যদিকে কলকাতায় আজ তাপমাত্রা উর্ধ্বমুখী।

আজ বড়দিন, খুশিতে মাতোয়ার সাত থেকে সাতাশি। চিড়িয়াখানা, ভিক্টোরিয়া, ইকো-পার্কে সরকাল থেকে ভিড়। যদিও এবারে উষ্ণ বড়দিন। এক ধাক্কায় ৩ ডিগ্রি বাড়ল তাপমাত্রা ।বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হওয়ায় রাজ্যে এবার উষ্ণ বড়দিন। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Today is the coldest day in delhi temperature know the weather update of kolkata