scorecardresearch

বড় খবর

কংগ্রেসের ‘হল্লা বোল’! দিল্লির রামলীলা ময়দানে সাজো সাজো রব, মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রকে তোপ

দিল্লি পুলিশ জানিয়েছে আজকের এই সভা ঘিরে মধ্য দিল্লির রামলীলা ময়দানে এবং এর আশেপাশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

কংগ্রেসের ‘হল্লা বোল’! দিল্লির রামলীলা ময়দানে সাজো সাজো রব, মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রকে তোপ
কংগ্রেসের ‘হল্লা বোল’! দিল্লির রামলীলা ময়দানে সাজো সাজো রব, মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রকে তোপ

জাতীয় কংগ্রেস আজ দিল্লির রামলীলা ময়দানে একটি বিশাল সমাবেশের ডাক দিয়েছে। মুদ্রাস্ফীতি, বেকারত্ব এবং প্রয়োজনীয় জিনিসপত্রের ওপর জিএসটি চাপানো নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে পথে নামছে কংগ্রেস। এক সমাবেশ উপলক্ষে সেজে উঠেছে দিল্লি। এদিনের সভায় উপস্থিত থাকবেন রাহুল গান্ধী সহ দলের সিনিয়ার নেতারা। দিল্লি, হরিয়ানা এবং উত্তর প্রদেশের দলীয় কর্মীরা এই সভায় অংশ নেবেন বলেও জানা গিয়েছে। এছাড়াও, দল ছাড়ার পরে, প্রাক্তন কংগ্রেস নেতা গুলাম নবী আজাদও জম্মুর সৈনিক ফার্মসে তাঁর প্রথম জনসভায় ভাষণ দিতে চলেছেন।

রবিবার দিল্লির রামলীলা ময়দানে কংগ্রেসের ‘হল্লা বোল’ সমাবেশ শুরু হতে চলেছে, প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং দলের বিশিষ্ট নেতারা এই সভায় উপস্থিত থাকবেন। প্রাক্তন মন্ত্রী তথা কংগ্রেস নেতা জয়রাম রমেশ সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন যে এই সমাবেশের সঙ্গে  নির্বাচনের কোনও সম্পর্ক নেই এবং এই সভার মাধ্যমে কেন্দ্রীয় সরকারের কাছে একটি বার্তা পেশ করা হবে।  দেশের মানুষ মুদ্রাস্ফীতি এবং বেকারত্বের সমস্যায় জর্জরিত।

দিল্লি পুলিশ জানিয়েছে আজকের এই সভা ঘিরে মধ্য দিল্লির রামলীলা ময়দানে এবং এর আশেপাশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। দিল্লি পুলিশ তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি ট্রাফিক সার্কুলারও জারি করেছে, রবিবার কংগ্রেসের এই বিক্ষোভ সভাকে কেন্দ্র করে অচল হয়ে যেতে পারে দেশের রাজধানী।

জাতীয় কংগ্রেস বলেছে “কর্মীরা একটি দায়িত্বশীল বিরোধী হিসাবে মূল্যবৃদ্ধি এবং বেকারত্বের সমস্যাগুলি উত্থাপন করবে এবং সাধারণ মানুষের জন্য লড়াই করতে আজ রাস্তায় নামবে। কে সি ভেনুগোপাল  সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “এই সরকার সম্পূর্ণভাবে মূল্যবৃদ্ধি রুখতে ব্যর্থ।  আপনি ২০১৪ এবং ২০২২ সালের মধ্যে দামের তুলনা করে দেখুন, কীভাবে প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে,”।

মূল্যস্ফীতি ইস্যুতে বিজেপিকে আক্রমণ শানাতে  আজ পথে নামছে কংগ্রেস।  আজ দিল্লির রামলীলা ময়দানে একটি বড় সমাবেশের আয়োজন করতে চলেছে, অন্যদিকে দল ছেড়ে আজ জম্মুতে শক্তি দেখাতে চলেছেন গুলাব নবী আজাদ। তিনি জম্মুর সৈনিক ফার্মে তার প্রথম জনসভায় ভাষণ দিতে চলেছেন। এ সময় তিনি তার নতুন দলের ঘোষণাও দিতে পারেন। একই সঙ্গে কংগ্রেস নেতা রাহুল গান্ধী কংগ্রেসের এই সমাবেশে ভাষণ দেবেন। অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি (AICC) জানিয়েছে, সদর দফতর থেকে রামলীলা ময়দানের উদ্দেশ্যে বাস ছাড়া হবে। কর্মীদের সঙ্গে সেই বাসেই সভাস্থলে আসতে পারেন রাহুল গান্ধীও।

মোদী সরকারকে নিশানা করলেন জয়রাম রমেশ

প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছেন যে “আজ দেশের জনগণের সবচেয়ে বড় সমস্যা হল মুদ্রাস্ফীতি এবং বেকারত্ব। এই সমাবেশের মাধ্যমে সংবেদনশীল মোদী সরকারকে কংগ্রেস বার্তা দিতে চান যে জনগণ মূল্যস্ফীতি ও বেকারত্বে ভুগছে, এর সমাধান অবিলম্বে খুঁজে বের করতে হবে”।

রামলীলা ময়দানে পৌঁছতে শুরু করেন কর্মীরা

কংগ্রেসের সমাবেশে বিপুল সংখ্যক কংগ্রেস কর্মী রামলীলা ময়দানে পৌঁছতে শুরু করেছেন। মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আজকের এই সমাবেশের ডাক দিয়েছে জাতীয় কংগ্রেস।  আর কিছুক্ষণের মধ্যেই রামলীলা ময়দানে পৌঁছবেন রাহুল গান্ধী।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Todays halla bol rally has nothing to do with elections says jairam ramesh