বড় খবর

ট্রেনের টিকিট বুকিংয়ের সময় দিতে হবে যাত্রীর নম্বর, ঘোষণা রেলের

যাত্রী হয়রানি দূর করতে বড় পদক্ষেপ রেলের।

ট্রেনের সূচি বদল হচ্ছে অহরহ। যদিও, যাত্রীদের কাছে কোনও খবর নেই। বিপাকে পড়ছেন ট্রেন যাত্রীরা। কাঠগড়ায় তোলা হচ্ছে রেলকে। কিন্তু, সেই দায় নিতে রাজি নয় রেল। তাই ট্রেনের টিকিট বুকিংয়ের পদ্ধতিতে বদল আনল ভারতীয় রেল। এবার থেকে এজেন্ট বা অন্য কারোর নয়, টিকিট বুকিংয়ের সময় যাত্রীকে নিজের মোবাইল নম্বই জানাতে হবে। রবিবার এই ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ।

বিবৃতি দিয়ে রেলের তরফে বলা হয়েছে যে, অনেক যাত্রীই এজেন্ট বা অন্য কারোর মাধ্যমে ট্রেনের টিকিট কাটেন। সেই সময় যাত্রীর মবাইল নম্বর দেওয়া হয় না। ফলে যাত্রীর ফোন নম্বর পিআরএস সিস্টেমে নথিভুক্ত থাকে না। এর ফলে যাত্রীর কাছে রেলের তরফে ট্রেনের সূচি বদল বা বাতিল সংক্রান্ত নোটিফিকেশন বা ঘোষণা পৌঁছায় না।

সমস্যা সমাধানে তাই এবার থেকে ট্রেনের টিকিট কাটার সময়ই যাত্রীর মোবাইল নম্বর নথিভুক্ত করতে হবে। যার দরুন রেলওয়ের পক্ষ থেকে ট্রনের সূচি সংক্রান্ত সব ঘোষণা যাত্রীর কাছে পৌঁছবে। এতে অকারণে যাত্রী হয়রানি দূর হবে।

চলতি মাস থেকে জিরো বেসড টাইম টেবিলের সূচনা হয়েছে। ফলে বহু ট্রেনের সময় এগিয়ে আনা হয়েছে। রেলের ঘোষণা না মেলায় স্টেশনে আগে এসেও বহু যাত্রী ট্রেনে চড়তে পারেননি। ফলে চরম সমস্যার সৃষ্টি হয়েছে। হাওড়াতে বিক্ষোভও দেখা গিয়েছে। সেই কারণেই যাত্রীদের কাছে রেলের এই আর্জি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Train passengers have to register there own number for ticket booking

Next Story
ফাইজারের পর টিকাকরণের জরুরি অনুমোদনের আর্জি সেরামেরcoronavirus vaccine
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com