আনকোরা বেড়ানোর জায়গার খোঁজ দেবে ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার

এই পর্যটন মেলা চলবে আগামী ৮ তারিখ পর্যন্ত। এবারের এই মেলার তালিকায় রয়েছে ভারতের ২৮টি রাজ্য এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা সহ ১৩টি দেশের বিভিন্ন পর্যটন সংস্থা।

By: Kolkata  July 6, 2018, 11:33:19 PM

সামনেই উইকেন্ড? কিংবা পাঁচ দিনের ছুটি পাওয়ার আশা? এদিকে দীঘা পুরি দার্জিলিং নয়, আনকোরা নতুন জায়গায় ঢুঁ মারবার ইচ্ছে মনে? তাহলে আপনার সমস্যার সমাধান করে দিতে পারবে ‘ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার’। আজ শুক্রবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধন হল ৩০ তম ‘ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার’। এই পর্যটন মেলা চলবে আগামী ৮ তারিখ পর্যন্ত। এবারের এই মেলার তালিকায় রয়েছে ভারতের ২৮টি রাজ্য এবং বাংলাদেশ, শ্রীলঙ্কা সহ ১৩টি দেশের বিভিন্ন পর্যটন সংস্থা। তবে শুধু বেসরকারি নয়, রয়েছে বিভিন্ন রাজ্যের সরকারি সংস্থাও। এছাড়া আনকোরা জায়গার হোটেলের খোঁজ সহ ৪৩০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে এই মেলায়।

TTF Express Photo Shashi Ghosh জুলাই ৮ পর্যন্ত চলবে নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে পর্যটন মেলা। ছবি: শশী ঘোষ

প্রাকৃতিক সৌন্দর্য এবং আকর্ষণীয় স্থান দেখতে মূলত ভারতীয়দের ভীড়ই বেশি হয় বাংলাদেশে। এমনটাই বললেন বাংলাদেশের অসামরিক বিমান পরিবহন এবং পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। তিনি আরও জানান, বাংলাদেশ এখন পর্যটন শিল্পের দিকে ঝুঁকেছে। তাই উন্নত করা হয়েছে যাতায়াত ব্যবস্থা। উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিহারের পর্যটন মন্ত্রী প্রমোদ কুমার এবং পশ্চিমবঙ্গের মুখ্য পর্যটন সচিব অত্রি ভট্টাচার্য।

ঘোরার তালিকায় যদি থাইল্যান্ড, ইউ এ ই, শ্রীলঙ্কা, ম্যাকাও, মায়ানমার, সিঙ্গাপুর, ভিয়েতনাম থাকে, সেই সব জায়গারও খুঁটিনাটি জানতে পারবেন আপনি। শুধু তাই নয়, এখান থেকে পাবেন আকর্ষনীয় প্যাকেজ অফারও। এই প্রথম কক্স অ্যান্ড কিং সংস্থা পর্যটন মেলায় যোগদান করেছে। যারা আপনাকে ভিয়েতনাম এবং ফিনল্যান্ডের মত অপেক্ষাকৃত অজানা দেশের প্রাকৃতিক সৌন্দর্য ও আকর্ষণীয় স্থান সম্বন্ধে তথ্য দিয়ে দেবে। প্রসঙ্গত, ১৯৮৯ সালে মহানগরে প্রথম অনুষ্ঠিত হয় ‘ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Travel tourism fair kolkata netaji indoor stadium

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X