বড় খবর

শহীদ দিবস স্পেশ্যাল: বাগবাজারে বিলোল লক্ষাধিক কচুরি!

৭ নম্বর ওয়ার্ডের পৌরপিতা বাপী ঘোষের কাছে এ এক দুর্গাপূজো। তিনি অঞ্জলি দিচ্ছেন অন্য ভাবে। বাগবাজার হয়ে ধর্মতলাগামী তৃণমূল সমকর্থকদের হাতে তুলে দিচ্ছেন কচুরি আর তরকারি।

শহীদ দিবসে কচুরি স্পেশ্যাল

২১ জুলাই, নিছকই ক্যালেন্ডারের একটা দিন নয়। তৃণমূল কংগ্রেসের শহীদ দিবসের স্মৃতিচারণার মঞ্চ। আর এখানে দাঁড়িয়েই তৃণমূল সুপ্রিমো মমত বন্দোপাধ্যায় রাজ্যবাসীকে জানিয়ে দেন তাঁর পরবর্তী রাজনৈতিক রূপরেখা। বিরোধী দূরীকরণের শপথেই আসন্ন ভোটের প্রচারও সুকৌশলে সেরে নেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা।


আর এই দিন মমতার ডাকে ফি-বছরের মতোই ধর্মতলায় জমায়েত হচ্ছেন লক্ষাধিক মানুষ। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তাঁরা আসছেন এই সভা সাফল্য মণ্ডিত করতে। এযেন এক উৎসব। ৭ নম্বর ওয়ার্ডের পৌরপিতা বাপী ঘোষের কাছে এ এক দুর্গাপূজো। তিনি অঞ্জলি দিচ্ছেন অন্য ভাবে। বাগবাজার হয়ে ধর্মতলাগামী তৃণমূল সমকর্থকদের হাতে তুলে দিচ্ছেন কচুরি আর তরকারি। গতকাল রাত থেকেই চলছে কচুরি বানানোর কাজ। প্রায় লক্ষাধিক কচুরি ভাজা হয়েছে। চলছে বিতরণ। বাপীর কথায় মানুষের যাতে কোনও অসুবিধা না-হয়, তা সুনিশ্চিত করতেই এই প্রয়াস।

সাত নম্বর ওয়ার্ডের এক তৃণমূল কর্মী বললেন, “সকাল থেকে আমরা প্রথমে চারটে করে কচুরি দিয়েছি। এরপর বেলা বাড়ার সঙ্গেই চাহিদা বেড়েছে। তিনটে, দু’টো, এমনকি একটা করেও দিচ্ছি এখন।” বৃষ্টি আর প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করেই ধর্মতলায় ছুটছেন সমর্থকরা। আর এর মাঝেই কচুরি বানানোর বিরাট কর্মযজ্ঞে বাগবাজারের ক্লান্তি নেই।

Web Title: Trinamul shahid dibas kachuri bagbazar kolkata

Next Story
পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের সবাই মুক্ত, জামিন পেলেন ভাঙড়ের শেখ আজিমbhangar last one granted bail
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com