বড় খবর

টিআরপি কেলেঙ্কারি মামলায় প্রাক্তন বার্ক কর্তা পার্থ দাশগুপ্তের জামিন মঞ্জুর

টেলিভিশন রেটিংয়ে হেরফের করতে বার্কের প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তকে টাকা দিয়েছেন রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী। মুম্বই পুলিশের অভিযোগ ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়।

২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে বার্কের প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তর জামিন মঞ্জুর করল বম্বে হাইকোর্ট। টেলিভিশন রেটিং কেলেঙ্কারির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। বিচারপতি পিডি নায়েকের বেঞ্চে মঙ্গলবার এই মামলার শুনানি হয়। হাইকোর্টের নির্দেশ, আগামী ছয় সপ্তাহের মধ্যে জামিনের অর্থ জমা করতে হবে পার্থ দাশগুপ্তকে। তবে আপাতত তাঁকে পাসপোর্ট জনা রাখতে হবে ও মাসের প্রথম শনিবার মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চে হাজিরা দিতে হবে। আগামী ৬ মাস এই নির্দেশ কার্যকর থাকবে, পরে প্রতি তিন মাস অন্তর হাজিরা দিতে হবে। এছাড়াও নির্দেশে বলা হয়েছে যে, পার্থ দাশগুপ্তকে তদন্তে সহযোগিতা করতে হবে ও সমন পেলে হাজিরা দিতে হবে।

টেলিভিশন রেটিংয়ে হেরফের করতে বার্কের প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তকে লক্ষ লক্ষ টাকা দিয়েছেন রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী। মুম্বই পুলিশ এমনই দাবি করে। এই অভিযোগে গত ২৪ ডিসেম্বর মুম্বই ক্রাইম ব্রাঞ্চ পার্থ দাশগুপ্তকে গ্রেফতার করে।

গত ডিসেম্বর থেকে তালোজা জেলে বন্দি ছিলেন অভিযুক্ত। এর আগে প্রাক্তন বার্ক কর্তা সেশন কোর্টে জামিনের আবেদন জানালেও গত মাসে তা খারিজ হয়ে যায়। এরপর হাইকোর্টে আবেদন জানান পার্থ দাশগুপ্ত। গত ১৬ ফেব্রুয়ারি এই মামলার শুনানি সম্পন্ন হলেও রায় সুরক্ষিত রেখেছিল আদালত। অবশেষে মঙ্গলবার জামিন মঞ্জুর হল।

মুম্বই পুলিশ আদালতে গত ১১ জানুয়ারি যে চার্জশিট জমা দেয় তাতে প্রমাণ হিসাবে অর্ণব গোস্বামী ও পার্থ দাশগুপ্তের হোয়াটসঅ্যাপ চ্যাটের বিবরণ রয়েছে। পুলিশ সূত্রে খবর ওই চ্যাটেই রিপাবলিক টিভির এডিটির ইন চিফ অর্ণব গোস্বামীর সঙ্গে পার্থ দাশগুপ্তর সম্পর্ক এবং টেলিভিশনের রেটিংয়ের হেরফের জন্য অর্থ আদান-প্রদানের কথা রয়েছে। পুলিশ প্রাক্তন বার্ক প্রধানের মোবাইলের ডেটা পুনরুদ্ধার করে ওই হোয়াটসঅ্যাপ চ্যাট পুনরুদ্ধার করে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Trp scam case bombay hc grants bail to partho dasgupta

Next Story
ফের শিরোনামে হাথরাস! নির্যাতিতার বাবাকে গুলি করে খুন জামিনে মুক্ত অভিযুক্তের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com