scorecardresearch

বড় খবর

নয়া কৃষি আইন ১-২ বছরের জন্য় লাগু হতে দিন, উপকৃত না হলে সংশোধনী: রাজনাথ

কৃষকদের ক্ষোভ নিরসনে এবার এমনই প্রস্তাব দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। একইসঙ্গে কৃষকদের উদ্দেশে রাজনাথ বললেন, তিনিও এক কৃষকের সন্তান।

নয়া কৃষি আইন ১-২ বছরের জন্য় লাগু হতে দিন, উপকৃত না হলে সংশোধনী: রাজনাথ
রাজনাথ সিং

তিন কৃষি আইন অন্তত ১ বা ২ বছরের জন্য় পরীক্ষামূলক ভাবে লাগু হতে দিন, তারপর যদি দেখেন এটা কৃষক সমাজের উপকারে লাগছে না, তখন না হয় সরকার সবরকম সংশোধনী করবে। কৃষকদের ক্ষোভ নিরসনে এবার এমনই প্রস্তাব দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। একইসঙ্গে কৃষকদের উদ্দেশে রাজনাথ বললেন, তিনিও এক কৃষকের সন্তান।

কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে রাজনাথ বলেন, ‘‘যাঁরা ধর্নায় বসেছেন, তাঁরা কৃষক। তাঁদের প্রতি আমাদের শ্রদ্ধা রয়েছে’’। একইসঙ্গে কৃষকদের উদ্দেশে এদিন কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘‘কৃষি আইন নিয়ে কৃষকদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন অনেকে। আমি এক কৃষকের সন্তান এবং আমি কৃষিকাজ করেছি। আমি আপনাদের আশ্বস্ত করছি যে, এই আইনগুলোতে একটা ধারাও নেই, যা কৃষক বিরোধী’’।

আরও পড়ুন: ‘রাজনৈতিক স্বার্থেই কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পাননি বাংলার চাষিরা’, মমতাকে তুলোধনা মোদীর

উল্লেখ্য়, তিন কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লি সীমানায় প্রায় ১ মাস ধরে বিক্ষোভ প্রদর্শন করছেন কৃষকরা। কৃষি আইন বাতিলের দাবিতে ভারত বনধ পালন করেন কৃষকরা। সেইসঙ্গে ৩২টি কৃষক ইউনিয়নের প্রধানরা অনশনে বসেন। একাধিকবার সরকারের সঙ্গে কৃষকরা আলোচনার টেবিলে বসলেও জট কাটেনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Try new farm laws for a year or two amendments will be made if not found beneficial rajnath to farmers