scorecardresearch

বড় খবর

রাজ্যের দু’জায়গায় রেকর্ড সংখ্যক কচ্ছপ উদ্ধার, ধৃত ৪

শেষ পাওয়া খবর অনুযায়ী, তিন হাজারেরও বেশি কচ্ছপ বাজেয়াপ্ত করা হয়েছে। এর আগে রাজ্যে এত সংখ্যক কচ্ছপ বাজেয়াপ্ত করা হয়নি বলে জানা গেছে।

turtle
প্রায় ৩ হাজারেরও বেশি কচ্ছপ বাজেয়াপ্ত করা হয়েছে।
আগাম খবরের ভিত্তিতে রাজ্যে রেকর্ডসংখ্যক বিরল প্রজাতির কচ্ছপ বাজেয়াপ্ত করল সিআইডি। শেষ পাওয়া খবর অনুযায়ী, তিন হাজারেরও বেশি কচ্ছপ বাজেয়াপ্ত করা হয়েছে। এর আগে রাজ্যে এত সংখ্যক কচ্ছপ বাজেয়াপ্ত করা হয়নি বলে জানা গেছে। দেশে সম্ভবত দ্বিতীয় বার এত সংখ্যক কচ্ছপ উদ্ধার করা হল।

ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো ও ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিটের সাহায্যে গতরাতে হাওড়ার ধূলাগড় থেকে প্রচুর পরিমাণে কচ্ছপসহ একটি ট্রাক বাজেয়াপ্ত করা হয়। কচ্ছপগুলিকে উদ্ধার করে সল্টলেকের বন দফতরে নিয়ে আসা হয়। পুলিশের চোখকে ফাঁকি দিতে পাচারকারীরা গাড়িটি ত্রিপল দিয়ে ঢেকে দিয়েছিল। শুধু তাই নয়, মাছের পেটি দিয়ে গাড়ির উপর থেকে ঢাকা দেওয়া ছিল, যাতে কচ্ছপ কারও নজরে না পড়ে। পেটি সরাতেই ৯০ টি বাক্স সামনে আসে। বাক্সগুলির ভিতরেই লুকিয়ে রাখা ছিল কচ্ছপ। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। পড়শি রাজ্য ওড়িশা থেকেই কচ্ছপগুলি কলকাতায় আনা হচ্ছিল বলে জানতে পেরেছে পুলিশ।

turtle
এ ঘটনায় মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন, হৃৎপিন্ড প্রতিস্থাপন: এবার ভগবানের হাত, বলছেন ডাক্তার তাপস রায়চৌধুরী

অন্যদিকে, সোদপুর এলাকাতেও শতাধিক কচ্ছপ উদ্ধার করা হয়েছে। দিঘা থেকে ডোমকল হয়ে সোদপুরে একটি বাসে করে কচ্ছপগুলি পাচার করা হচ্ছিল বলে জানা গেছে। এ ঘটনায় আরও দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। সব মিলিয়ে এ ঘটনায় মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে দেবাশিস ও দীপঙ্কর ওড়িশা থেকে লরি নিয়ে আসে। অপর দুই ধৃত উত্তম ও নিতাইকে বাস থেকে নামার পর ধরা হয় বলে খবর।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Turtle west bengal cid kolkata