বড় খবর

ছাত্র পরিষদের বিক্ষোভ, ব্যারিকেড ভেঙে ঢোকার চেষ্টা, ধুন্ধুমার সুবোধ মল্লিকে স্কোয়ারে

পুরমন্ত্রী ফিরহাদ হাকিম আবার এর পিছনে রাজনৈতিক মদত দেখছে

বিধানসভা অধিবেশনের আগেই ধুন্ধুমার গেটে। বুধবার শিক্ষিকাদের অভিযান ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় বিধানসভা চত্বর। পুলিশি ব্যারিকেড আর গেট টপকে ভিতরে ঢোকার চেষ্টা করলে সংঘর্ষ বাঁধে কর্তব্যরত পুলসিএর সঙ্গে। এরপর বাধা পেয়ে গেটের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। পুলিশের নজর এড়িয়ে কীভাবে বিধানসভা চত্বরে ঢুকে পড়লেন বিক্ষোভকারীরা, প্রশ্ন উঠছে। এই প্রসঙ্গে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেছেন, ‘বিধানসভা সর্বদলের। এবার কাদের বিরুদ্ধে আন্দোলন দেখতে হবে। যদি সরকারের বিরুদ্ধে হয়, তাহলে আগে আমাদের কাছে আসা উচিত।’ পুরমন্ত্রী ফিরহাদ হাকিম আবার এর পিছনে রাজনৈতিক মদত দেখছে।

এ প্রসঙ্গে উল্লেখ্য, বুধবার থেকেই শুরু হচ্ছে বিধানসভার অধিবেশন।এই রাজ্যে কৃষি আইন খারিজের প্রস্তাবে সর্বদলীয় মত নিতে এই বিশেষ অধিবেশন। জানা গিয়েছে, বিক্ষোভরত শিক্ষিকারা শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের ব্যানারে এই বিক্ষোভ দেখিয়েছে। সমকাজে সমান বেতনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করলেও কেউ কর্ণপাত করেনি। তাই এদিন বিধানসভার ৬ নম্বর গেটের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখান তাঁরা। গেটে উঠে চলে বিক্ষোভ প্রদর্শন।

এদিকে, পর্যাপ্ত মহিলা পুলিশ বিধানসভা চত্বরে না থাকায় বিক্ষোভকারীদের হঠাতে প্রথমে বেগ পেতে হয়েছিল। পড়ে পর্যাপ্ত পুলিশ এনে বলপ্রয়োগ করে বিক্ষোভকারী শিক্ষিকাদের প্রিজন ভ্যানে তোলা হয়। এদিকে, ছাত্র পরিষদের আইন অমান্যকে ঘিরে বুধবার ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় মধ্য কলকাতায়। সুবোধ মল্লিক স্কোয়ার এবং রফি আহমেদ কিদওয়াই ক্রশিংয়ে  পুলিশি ব্যারিকেড ভেঙে ছাত্র পরিষদের কর্মীরা ধর্মতলার দিকে এগোতে চাইলে বাঁধে সংঘর্ষ। শিক্ষা প্রতিষ্ঠান খোলা এবং চাকরির দাবী সহ আরো অন্যান্য দাবী নিয়ে বিধানসভা অভিযান কংগ্রেস ছাত্র পরিষদের।

 

Web Title: Twin protest in central kolkata led to major chaos in working days state

Next Story
‘সুস্থ ভারভারা রাও, খারিজ হোক জামিনের আবেদন’, কোর্টকে জানালো NIA
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com